https://comcitybd.com/brand/Havit

চুয়েটে ইনকিউবেটরে স্মার্ট বাংলাদেশ মেন্টরিং সেশন আজ সম্পন্ন হল

চুয়েটে ইনকিউবেটরে স্মার্ট বাংলাদেশ মেন্টরিং সেশন আজ সম্পন্ন হল চুয়েটে ইনকিউবেটরে স্মার্ট বাংলাদেশ মেন্টরিং সেশন আজ সম্পন্ন হল
 
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) স্থাপিত শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের স্মার্ট বাংলাদেশ লঞ্চপ্যাড এর প্রথম ব্যাচের ৪র্থ মডিউলের একক মেন্টরিং সেশনগুলোর ২য় অংশ আজ সম্পন্ন করা হল।  

স্মার্ট বাংলাদেশ লঞ্চপ্যাড একটি ভেঞ্চার স্টুডিও যা ভেঞ্চার বিল্ডিং মডেলে ৬ মাস ব্যাপী ২৪ মডিউল বিশিষ্ট কোচিং ও মেন্টরিং প্রোগ্রাম এর পাশাপাশি কোওয়ার্কিং স্পেস প্রদানের মাধ্যমে নতুন স্টার্টআপ তৈরি করে মার্কেটে লঞ্চ করার উদ্দেশ্যে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ ও ইউএনডিপি যৌথভাবে গৃহীত "ওয়ান ফ্যামিলি, ওয়ান সীড" উদ্যোগের আওতায় স্থাপন করা হয়েছে।  

চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ গ্র্যাজুয়েট তৈরির মাধ্যমে ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে এই ইনকিউবেটর ভূমিকা রাখবে বলে প্রত্যাশা সংশ্লিষ্ট ব্যক্তিদের। 

এ প্রকল্পের মধ্যে আছে ১০ তলা পর্যন্ত ডিম্বাকৃতির ইনকিউবেশন ভবন। এর প্রতি ফ্লোর ৫ হাজার বর্গফুট করে মোট ভবনের আয়তন ৫০ হাজার বর্গফুট।

শেখ জামাল ও রোজী জামালের নামে নারী ও পুরুষদের জন্য রয়েছে পৃথক দুটি চারতলা–বিশিষ্ট ডরমিটরি। প্রতি ডরমিটরিতে ৪০টি কক্ষ আছে।

দুটি ভবনের মোট আয়তন ৪০ হাজার বর্গফুট। আরও আছে ছয়তলা মাল্টিপারপাস প্রশিক্ষণ ভবন, যার প্রতি ফ্লোর ৬ হাজার বর্গফুট করে মোট আয়তন ৩৬ হাজার বর্গফুট।

এই ইনকিউবেটরের মাধ্যমে ইন্ডাস্ট্রি ও একাডেমিয়ার মাঝে একটা সেতুবন্ধ সৃষ্টি হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।