https://www.brandellaltd.com/

সাম্প্রতিক খবর

শুরু হলো মাসব্যাপী 'বি এ মিডিয়া স্টার' প্রতিযোগিতা

শুরু হলো মাসব্যাপী 'বি এ মিডিয়া স্টার' প্রতিযোগিতা শুরু হলো মাসব্যাপী 'বি এ মিডিয়া স্টার' প্রতিযোগিতা
 

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগ বিভাগ এবং এটিএন বাংলার যৌথ প্রযোজনায় ১১ এপ্রিল ২০২৩ শুরু হলো মাসব্যাপী প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা 'বি এ মিডিয়া স্টার'। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কনফারেন্স রুমে বি এ মিডিয়া স্টারের ৭ম সেশন এর উদ্বোধন করা হয়।


দেশের অন্যতম জনপ্রিয় টিভি চ্যানেল এটিএন বাংলা প্রথমবারের মত এই আয়োজনের মিডিয়া সহযোগী হিসেবে কাজ করছে। এই আয়োজনের মূল উদ্দেশ্য হলো সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগে আগ্রহী এবং সম্ভাবনাময় তরুণদের খুঁজে বের করা এবং তাদের  কাজের স্বীকৃতি হিসেবে শতভাগ স্কলারশিপ সুবিধা দিয়ে জার্নালিজম, মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগে ভর্তির সুযোগ করে দেয়া।


উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগের উপদেষ্টা ও আজকের পত্রিকার সম্পাদক প্রফেসর ড. গোলাম রহমান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর এ. এম. এম. হামিদুর রহমান, এটিএন বাংলার বার্তাবিষয়ক উপদেষ্টা জনাব হাসান আহমেদ চৌধুরী কিরন এবং এটিএন বাংলার চীফ রিপোর্টার জনাব শফিকুল ইসলাম শামীম।


প্রফেসর ড. গোলাম রহমান বলেন, “মিডিয়া টেকনোলজির এই যুগে বি আ মিডিয়া স্টারের মতন ক্যাম্পেইন মেধাবী শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”


এটিএন বাংলার উপদেষ্টা হাসান আহমেদ চৌধুরী কিরন বলেন, “আমি খুবই আনন্দিত যে এটিএন বাংলা বি আ মিডিয়া স্টারের সাথে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত হতে যাচ্ছে, যা কিনা সারাদেশের শিক্ষার্থীদেরকে সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগের ক্ষেত্রে ক্যারিয়ার গড়তে সাহায্য করবে।”


অনুষ্ঠানটির পরিচালনা করেন বিভাগীয় প্রধান জনাব আফতাব হোসেন। তিনি বলেন, “এটিএন বাংলার সাথে যৌথভাবে বি এ মিডিয়া স্টারের আয়োজনে আমরা আনন্দিত। একই সাথে মিডিয়াতে আগ্রহী তরুণদের স্কলারশিপ সুবিধার মাধ্যমে সাংবাদিকতা বিভাগে পড়াশোনা সুযোগ দিয়ে আগামীতে দক্ষ মিডিয়া কর্মী তৈরির চ্যালেঞ্জ গ্রহণ করছি।”


২০২১ সাল থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতার সপ্তম সিজন চলছে এখন। প্রায় ২১ জন শিক্ষার্থী বি আ মিডিয়া স্টার ক্যাম্পেইনের আওতায় বিভিন্ন স্কলারশিপে বর্তমানে পড়াশোনা করছে।


বি এ মিডিয়া স্টারের এই প্রতিযোগিতায় মূলত সারাদেশের এইচএসসি পাশ শিক্ষার্থীরা অংশ নেবার সুযোগ পাচ্ছে। তারা সংবাদ রিপোর্ট, ভিডিও কন্টেন্ট, ডকুমেন্টারি, সিনেমা, তথ্যচিত্র তৈরী, ছবি তোলার দক্ষতা সহ আরো বিভিন্ন ক্যাটাগরিতে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। বিজয়ীদের কাজগুলো এটিএন বাংলা সম্প্রচার করবে।


প্রতিযোগিতা সম্পর্কে আরো বিস্তারিত জানতে জার্নালিজম, মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়েবসাইট, ফেইসবুক পেইজ এবং বিভাগের অফিসে সরাসরি যোগাযোগ করা যাবে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।