https://www.brandellaltd.com/

হার্ডওয়্যার

নতুন চিপসহ নভেম্বরে বাজারে আসবে ম্যাকবুক প্রো ও মিনি

নতুন চিপসহ নভেম্বরে বাজারে আসবে ম্যাকবুক প্রো ও মিনি নতুন চিপসহ নভেম্বরে বাজারে আসবে ম্যাকবুক প্রো ও মিনি
 

নতুন চিপসহ নভেম্বরে বাজারে আসবে ম্যাকবুক প্রো ও মিনি


সম্প্রতি নতুন আইপ্যাড প্রো, আইপ্যাড ও ফোরকে টেলিভিশন উন্মোচন করেছে অ্যাপল। তবে কুপারটিনোভিত্তিক প্রযুক্তি জায়ান্টটি কোনো আয়োজন বা ঘোষণা ছাড়াই এগুলো বাজারজাত করেছে। পরবর্তী লাইনআপের অংশ হিসেবে নভেম্বরে এমটু সিরিজের চিপসহ ম্যাকবুক প্রো ও ম্যাক মিনি বাজারজাত করা হতে পারে বলে ম্যাকরিউমরস সূত্রে জানা গেছে।


চলতি সপ্তাহের শুরুতে ব্লুমবার্গের মার্ক গুরম্যান জানান, শিগগিরই অ্যাপল ম্যাকের নতুন অপারেটিং সিস্টেম ভেনচুরা উন্মোচন করতে পারে। এর পরের ভার্সনটি ১৪ ও ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো ডিভাইসে চলবে বলে ধারণা করা হচ্ছে। নতুন ম্যাকবুক প্রোতে এমটু প্রো ও এমটু ম্যাক্স চিপসেট থাকবে।


মার্ক জানান, কয়েক বছর ধরে কুপারটিনোভিত্তিক প্রযুক্তি জায়ান্টটি নভেম্বরের দিকে নতুন সিরিজের ম্যাক ডিভাইস বাজারজাত করে আসছে। উদাহরণস্বরূপ ২০১৬ সালে প্রতিষ্ঠানটি তাদের প্রথম প্রজন্মের ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো বাজারজাত করে। ২০২০ সালে এমওয়ান চিপের ম্যাকও উন্মোচন করে।


তবে বিশ্লেষকদের ধারণা, নতুন দুটি ল্যাপটপে আগেরগুলোর তুলনায় বৈশিষ্ট্যের দিক থেকে তেমন কোনো পরিবর্তন থাকবে না। প্রযুক্তিবিদ ও সংশ্লিষ্টদের ধারণা, এ কারণেই হয়তো অ্যাপল ডিভাইসগুলোর জন্য আলাদাভাবে কোনো অনুষ্ঠানের আয়োজন করে না।


বর্তমানে এমওয়ান প্রো ও এমওয়ান ম্যাক্স চিপ সংবলিত ১৪ ও ১৬ ইঞ্চির যে ম্যাকবুক প্রো মডেল রয়েছে সেগুলো ২০২১ সালের অক্টোবরে বাজারে আনা হয়েছিল। অন্যদিকে ২০২০ সালের নভেম্বরে অ্যাপল সর্বশেষ তাদের ম্যাক মিনি বাজারজাত করেছে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।