গ্রামীণফোন প্রযুক্তি কোম্পানি এরিকসনের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে যাতে সারাদেশে যেকোনো পরিস্থিতিতে নেটওয়ার্ক সচল রাখতে এবং আরও শক্তিশালী হয়ে ওঠে পারে। এর ফলে, গ্রামীণফোন এখন এরিকসনের সর্ববৃহৎ ভয়েস চার্জিং কন্ট্রোল নোডস (সিসিএন) অপারেশনাল পুলের আওতায় চলে এসেছে।

এ প্রযুক্তি সমানভাবে নেটওয়ার্ক ট্রাফিক বিতরণ করে যা ইউনিফর্ম নেটওয়ার্ক ব্যবহারের ক্ষেত্রে সহযোগিতা করে; এমনকি পিক আওয়ার বা উৎসবের সময়েও সেবার মান একই রকম নিশ্চিত করে। দুর্যোগের সময়ও নেটওয়ার্ক স্থিতিশীল থাকবে এবং গ্রাহকরা প্রতিকূল সময়েও তাদের প্রিয়জনদের সাথে কানেক্টেড থাকার সুযোগ পাবেন। 

এ বিষয়ে গ্রামীণফোনের চিফ ইনফরমেশন অফিসার নিরঞ্জন শ্রীনিবাসন বলেন, “আমাদের সব কাজের কেন্দ্রে রয়েছে আমাদের গ্রাহকরা। প্রযুক্তিগত উৎকর্ষের বাইরে গিয়েও আমরা গ্রাহক-কেন্দ্রিকতা নিশ্চিতে কাজ করে যাচ্ছি। গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা পূরণ, তাদের জন্য কনেক্টিভিটি ও নিরবচ্ছিন্ন অভিজ্ঞতা নিশ্চিত করতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি।

যা কিছু গ্রাহকদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ, উদ্ভাবনী সমাধানের মাধ্যমে সেগুলোর সাথে গ্রাহকদের সংযুক্ত করাই আমাদের লক্ষ্য। এরিকসনের সাথে এই পার্টনারশিপের মধ্য দিয়ে আমাদের গ্রাহকদের জন্য প্রযুক্তিতে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের কাছ থেকে বিশ্বমানের অভিজ্ঞতা নিশ্চিত করা যাবে বলে আশাবাদী আমরা।” 

এ বিষয়ে গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান বলেন, “গ্রাহক-কেন্দ্রিকতা সমৃদ্ধ করার মাধ্যমে গ্রামীণফোন এই খাতে একটি নতুন শিল্প মান স্থাপন করেছে। সর্বাধুনিক প্রযুক্তি ও কৌশলগত পার্টনারশিপের মাধ্যমে আমরা কানেক্টিভিটির ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন নিয়ে এসেছি।

এই পার্টনারশিপ উদ্ভাবনী সমাধানের মাধ্যমে সমৃদ্ধ গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিতের ক্ষেত্রে আমাদের নিরলস প্রচেষ্টার বহিঃপ্রকাশ। আমাদের গ্রাহকরা যেন সবসময় কানেক্টেড থাকতে পারেন, সেজন্য শক্তিশালী, আরও বেশি স্থিতিশীল এবং ভবিষ্যৎ উপযোগী নেটওয়ার্কের ভিত্তি নিশ্চিতে কাজ করে যাচ্ছি আমরা।”