নতুন চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে অটো মাগনে রিসব্যাক ও চিফ রিস্ক অফিসার (সিআরও) হিসেবে মো. আরিফ উদ্দীনকে নিয়োগ দিয়েছে গ্রামীণফোন লিমিটেড।

প্রতিষ্ঠানটি ম্যানেজমেন্ট টিমের অংশ হিসেবে সম্প্রতি এ দুই বিভাগের প্রধানদের নিয়োগ দিয়েছে। আগামী ১৫ জানুয়ারি থেকে নতুন সিএফও দায়িত্ব পালন করবেন। সিআরও গত ১ অক্টোবর থেকে দায়িত্ব পালন করে আসছেন। 

গ্রামীণফোনের চিফ এক্সিকিউটিভ অফিসার ইয়াসির আজমান বলেন, অটো ও আরিফকে আমাদের মাঝে পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। অটো বৈশ্বিক অভিজ্ঞতা ও দক্ষতায় সমৃদ্ধ।

তিনি এর আগে টেলিনরের অন্যান্য বিজনেস ইউনিটে সিএফও হিসেবে দায়িত্ব পালন করেছেন। জিপি ম্যানেজমেন্ট টিমের জন্য তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ সংযোজন।

সুস্পষ্ট গ্রাহককেন্দ্রিক দৃষ্টিভঙ্গির মাধ্যমে গ্রামীণফোন প্রযুক্তি ও ডিজিটাল নির্ভর প্রতিষ্ঠান হওয়ার দিকে যাত্রা শুরু করেছে। আমার বিশ্বাস, এক্ষেত্রে প্রবৃদ্ধি অর্জন ও কার্যকরীভাবে কার্যক্রম পরিচালনা, উভয় ক্ষেত্রেই শক্তিশালী পারফরমেন্স বজায় রাখতে ভূমিকা রাখবে অটোর সুদক্ষ নেতৃত্ব।

অন্যদিকে আরিফ গ্রামীণফোনে থেকেই নেতৃত্বদানের গুণে নিজেকে বিকশিত করেছেন। তার বিস্তৃত ক্ষেত্রে অভিজ্ঞতা রয়েছে। তিনি এর আগে গ্রামীণফোনের ফাইন্যান্স বিভাগে অত্যন্ত গুরুত্বপূর্ণ পদে দায়িত্বরত ছিলেন।

বিরোধ নিষ্পত্তি ও ঝুঁকি হ্রাসের ক্ষেত্রে তার উদ্ভাবনী ও অনন্য কৌশল প্রতিষ্ঠানের সামগ্রিক ঝুঁকি ব্যবস্থাপনা কার্যক্রমে উল্লেখযোগ্য ও কার্যকর মাত্রা সংযোজন করেছে। 

অটো মাগনে রিসব্যাক বলেন, শুধুমাত্র বাংলাদেশ নয়, বৈশ্বিকভাবেও শীর্ষস্থানীয় টেলিযোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোনের সিএফও হিসেবে যোগদান করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

পুরো গ্রামীণফোন টিমের সঙ্গে একযোগে কাজ করার মাধ্যমে সামগ্রিকভাবে গ্রামীণফোনের গ্রাহক ও অংশীদারদের জীবনে গুরুত্বপূর্ণ অবদান রাখার ক্ষেত্রকে বিস্তৃত করতে পারবো বলে প্রত্যাশা করছি আমি। 

মো. আরিফ উদ্দীন বলেন, গ্রামীণফোনের চিফ রিস্ক অফিসার হিসেবে দায়িত্ব গ্রহণ করতে পেরে আমি একইসঙ্গে সম্মানিত ও রোমাঞ্চিত। ক্রমশ পরিবর্তনশীল ও চ্যালেঞ্জিং ব্যবসায়িক ক্ষেত্রে নতুন এ দায়িত্ব প্রতিষ্ঠানের কার্যক্রম ও কৌশলগত লক্ষ্য বাস্তবায়নের ক্ষেত্রে ঝুঁকি ব্যবস্থাপনার গুরুত্বের ওপর আলোকপাত করে।

আমি আমার জ্ঞান ও অভিজ্ঞতার মাধ্যমে প্রতিষ্ঠানের জন্য উদ্ভাবনী এবং কার্যকরী ঝুঁকি ব্যবস্থাপনা ও কৌশল গ্রহণের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করার ব্যাপারে আশাবাদী।

পাশাপাশি আমি গ্রামীণফোনের ম্যানেজমেন্ট টিমের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার এবং প্রতিষ্ঠানের ধারাবাহিক সাফল্য ও স্থিতিশীল অবস্থা অর্জনে ভূমিকা রাখার ব্যাপারে আশাবাদী।