https://comcitybd.com/brand/Havit

কিভাবে গুগল ম্যাপসের মাধ্যমে সহজে ভ্রমণের পরিকল্পনা অন্যদের পাঠাবেন

কিভাবে গুগল ম্যাপসের মাধ্যমে সহজে ভ্রমণের পরিকল্পনা অন্যদের পাঠাবেন কিভাবে গুগল ম্যাপসের মাধ্যমে সহজে ভ্রমণের পরিকল্পনা অন্যদের পাঠাবেন
 
গুগল ম্যাপস আপনার গন্তব্যের দিকনির্দেশ প্রদান করতে পারে, ট্রাফিক আপডেট দেখতে পারে এবং অন্যদের পাঠানোর জন্য সম্ভাব্য ভ্রমণ গন্তব্যের তালিকা তৈরি করতে পারে।

এটি অন্যদের গ্রুপ ভ্রমণের সময় একটি নির্দিষ্ট অবস্থান থেকে গ্রুপে যোগদান করতে দেয়। তারা চাইলে গুগল ম্যাপে নতুন গন্তব্য তথ্যও যোগ করতে পারে।

আসুন দেখুন কিভাবে আপনি সম্ভাব্য ভ্রমণ গন্তব্যগুলির একটি তালিকা গুগল মানচিত্রে যোগ করে অন্যদের কাছে পাঠাতে পারেন৷

ভ্রমণের সম্ভাব্য স্থানের তালিকা গুগল ম্যাপসে যুক্ত করার জন্য প্রথমে স্মার্টফোন থেকে গুগল ম্যাপস অ্যাপে প্রবেশ করে প্রোফাইল ছবি বা নামে ট্যাপ করতে হবে।

এরপর পপআপ বক্সে থাকা ‘সেভড’ অপশনে ট্যাপ করে ‘নিউ লিস্ট’ নির্বাচন করতে হবে। এবার গন্ত্যবের নাম, বর্ণনা ও আইকন নির্বাচন করে ওপরে থাকা ‘সেভ’ বাটনে ক্লিক করলেই লিস্ট অপশন দেখা যাবে।

এরপর নিচে থাকা ‘অ্যাড’ অপশনে ক্লিক করে পরের পৃষ্ঠার সার্চ বক্সে পছন্দের স্থান নির্বাচন করলে সেটি গন্তব্যের তালিকায় যুক্ত হয়ে যাবে।

একইভাবে গুগল ম্যাপসের সার্চ বারে নির্দিষ্ট স্থানের নাম লেখার পর প্রদর্শিত অপশন থেকে ‘সেভ’ বাটনে ট্যাপ করে ‘ডান’ বাটন ট্যাপ করলেই গুগল ম্যাপসে ভ্রমণের সম্ভাব্য স্থানের তালিকা তৈরি হয়ে যাবে। 

ভ্রমণ সঙ্গীদের সম্ভাব্য ভ্রমণ গন্তব্যের স্থানের একটি তালিকা পাঠাতে, ‘সেভড’ অপশন থেকে ‘লিস্ট’–এ প্রবেশ করতে হবে।

তারপরে উপরের তিনটি ডট মেনুতে ট্যাপ করে ‘শেয়ারিং অপশনস’ থেকে ‘শেয়ারড অপশন’ নির্বাচন করতে হবে।

এবার নিচে থাকা ‘ইনভাইট এডিটরস’ ট্যাবে ক্লিক করে ভ্রমণসঙ্গীদের কাছে ই–মেইল, মেসেঞ্জার বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে ভ্রমণের সম্ভাব্য স্থানের তালিকা পাঠানো যাবে।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।