https://www.brandellaltd.com/

টিকটক স্থায়ীভাবে বন্ধের প্রস্তাবে যুক্তরাষ্ট্রে বিল পাস

টিকটক স্থায়ীভাবে বন্ধের প্রস্তাবে যুক্তরাষ্ট্রে বিল পাস টিকটক স্থায়ীভাবে বন্ধের প্রস্তাবে যুক্তরাষ্ট্রে বিল পাস
 

যুক্তরাষ্ট্রের পার্লামেন্টে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক স্থায়ীভাবে বন্ধের প্রস্তাব পাস হয়েছে। গত শনিবার মার্কিন পার্লামেন্টের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে ভোটের মাধ্যমে এই প্রস্তাব পাস হয়। 

মার্কিন পার্লামেন্টের নিম্নকক্ষে বিলটির পক্ষে ভোট পড়েছে ৩৬০টি। এর বিরোধীতা করেছেন ৫৪ জন। এই বিলটি আগামী সপ্তাহে সিনেটে উথ্থাপন করা হতে পারে।

সিনেটে পাস হলে যুক্তরাষ্ট্রে একটি কোম্পানি বন্ধ করার মতো নজিরবিহীন ঘটনা ঘটবে। প্রেসিডেন্ট জো বাইডেন এরইমধ্যে জানিয়েছেন, সিনেটে পাস হওয়ার পরই তিনি এই বিলে সাক্ষর করবেন।

বাইডেন এ মাসের শুরুতে চীনা প্রেসিডেন্ট শি জিংপিংয়ের সঙ্গে টেলিফোনে কথোপকথনে টিকটক নিয়ে উদ্বেগের কথা জানিয়েছিলেন।টেসলাপ্রধান ইলন মাস্ক টিকটক নিষিদ্ধের বিরোধিতা করেছেন। 

আমেরিকাতেই টিকটকের ১৭০ মিলিয়ন ব্যবহারকারী আছেন। যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা কর্মকর্তারা তরুণ প্রজন্মের মাঝে টিকটকের জনপ্রিয়তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

অভিযোগ রয়েছে এই অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীদের তথ্য সংগ্রহ করে চীন সরকারের হাতে তুলে দেয়া। এছাড়া টিকটককে বেইজিংয়ের অধীন এবং এর মাধ্যমে অপপ্রচার ছড়ানোর অভিযোগ রয়েছে। চীন ও বাইটড্যান্স এই অভিযোগ অস্বীকার করেছে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।