https://www.brandellaltd.com/

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ছবি ও ডকুমেন্ট ফাইল

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ছবি ও ডকুমেন্ট ফাইল ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ছবি ও ডকুমেন্ট ফাইল
 

অসংখ্য মানুষ হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে উপকৃত হবে। এবার অফলাইনে ছবি, ফাইল ও ডকুমেন্ট শেয়ার করা যাবে। স্মার্টফোনে ইন্টারনেট না থাকলেও চাপ নেই।

কারণ ডেটা কানেকশন ছাড়াই অন্য ব্যবহারকারীকে ছবি পাঠাতে পারবেন। হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে সেই কাজ করা যাবে।

অফলাইনে শেয়ার হওয়া ফাইল সম্পূর্ণ এন্ড-টু-এন্ড এনক্রিপটেড থাকবে অর্থাৎ প্রাইভেসি নিয়েও নিশ্চিন্ত থাকতে পারবেন। তা অন্য কেউ জানতে পারবেন না।

ব্যবহারকারীদের ভরসা পেতে এনক্রিপট হওয়া খুবই জরুরি বলে মনে করা হচ্ছে। 
এই ফিচার সম্পর্কিত একটি স্ক্রিনশট ফাঁস হয়েছে।

তবে ফিচারের ছোট্ট একটি টুইস্ট রয়েছে। আপনার কাছাকাছি সেই ডিভাইস থাকতে হবে এবং তাতে  চালু থাকতে হবে অফলাইন ফাইল-শেয়ারিং ফিচার।


তবেই এই ফিচার কাজ করবে। ফাইল শেয়ারিং ফিচার বর্তমানে সব অ্যান্ড্রয়েড ফোনেই পাওয়া যায়। কোনও রকম ইন্টারনেটের প্রয়োজন পড়ে না অফলাইন ফাইল শেয়ারিং ট্রান্সফারের ক্ষেত্রে।

স্ক্যান করে ব্লুটুথের মাধ্যমে দ্রুত সেই ফাইল এক ফোন থেকে আর এক ফোনে চলে যায়। এটি অন/অফ ও করা যায়, সেই ফিচার কাজে লাগিয়েই হোয়াটসঅ্যাপের এই সিস্টেম কাজ করবে। তবে এক্ষেত্রে কয়েকটি জিনিস মাথায় রাখতে হবে। 

হোয়াটসঅ্যাপকে আপনার ফোনের গ্যালারি, ফাইল ও ডকুমেন্ট অ্যাক্সেস করার অনুমতি দিতে হবে। অ্যাক্সেস করার অনুমতি না দিলে এই ফিচার কাজ করবে না।

তবে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ব্যবহারকারীর নাম্বার গোপন থাকবে এবং শেয়ার করা ফাইলগুলো এনক্রিপট করা হবে। এই ফিচার শেয়ারইট অ্যাপের মতোই অনেকটা কাজ করবে।

যার ব্যবহার এখন বেশ কমে গিয়েছে। নেট কানেকশন বা ওয়াইফাই না থাকলেও পাঠানো যাবে ছবি, ভিডিও, ডকুমেন্ট সব। যা ব্যবহারকারীদের অনেক ডেটা এবং সময় বাঁচাবে বলে মনে করা হচ্ছে।









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।