https://comcitybd.com/brand/Havit

স্মার্টফোন পরিষ্কার করার সময় যে বিষয়গুলো খেয়াল রাখবেন

স্মার্টফোন পরিষ্কার করার সময় যে বিষয়গুলো খেয়াল রাখবেন স্মার্টফোন পরিষ্কার করার সময় যে বিষয়গুলো খেয়াল রাখবেন
 

আপনি যদি আপনার স্মার্টফোন সব সময় ব্যবহার করেন, তাহলে এর ব্যাক কাভার দ্রুত ময়লা হয়ে যাবে। স্পিকার এবং চার্জিং পোর্টের মধ্যে যে ধুলো জমে তা বিভিন্ন সমস্যার সৃষ্টি করতে পারে। তাই নিয়মিত আপনার ফোন পরিষ্কার করা জরুরি। তবে স্মার্টফোন পরিষ্কার করার সময় কিছু বিষয় মাথায় রাখতে হবে।

কারণ আপনি যদি আপনার স্মার্টফোন পরিষ্কার করার সময় এটি সঠিকভাবে না করেন তবে এটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে। জেনে নিন আপনার স্মার্টফোন পরিষ্কার করার কিছু টিপস: 

আস্তে আস্তে আপনার স্মার্টফোনের বাইরে পরিষ্কার করুন। এর জন্য নরম কাপড় ব্যবহার করুন। ধুলোবালি, আঙুলের ছাপ, বা দাগ দূর করতে আপনার ফোনের পিছনে এবং পাশের অংশ পরিষ্কার করুন। পরিষ্কার পোর্ট, স্পিকার এবং হেডফোন জ্যাকে সবচেয়ে বেশি পরিমাণে ধুলো, বালি জমে।

তাই এগুলো পরিষ্কার রাখা খুবই জরুরি। তা না হলে তাদের কর্মদক্ষতা দিন দিন কমে যাবে। আইসোপ্রোপাইল অ্যালকোহল দ্রবণে ভিজিয়ে তুলা দিয়ে পরিষ্কার করুন। ফোন পোর্ট, স্পিকার এবং হেডফোন জ্যাকগুলিতে খুব বেশি তরল না ঢোকে সেদিকে সতর্ক থাকতে হবে।

আপনার স্মার্টফোনের স্ক্রীনকে দাগ এবং স্ক্র্যাচ থেকে রক্ষা করতে, একটি স্ক্রিন প্রটেক্টর কিনে নিন। ভুলবশত আপনার হাত থেকে ফোন পড়ে গেলে কোনোভাবেই স্ক্রিন ক্ষতিগ্রস্ত হবে না। আপনার ফোনের পর্দা পরিষ্কার করতে একটি নরম কাপড় ব্যবহার করুন। অন্যথায়, পর্দা নোংরা হয়ে যেতে পারে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।