https://www.brandellaltd.com/

কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়াবেন

কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়াবেন কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়াবেন
 

এখন জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হয়ে উঠেছে ইনস্টাগ্রাম। হলিউড, বলিউডসহ দেশি-বিদেশি সব তারকাদেরই ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট রয়েছে। অনেকের ইনফ্লুয়েন্সার হিসেবে পথচলা শুরু হয় ইনস্টাগ্রাম থেকেই। 

তরুণ প্রজন্মের ইনস্টাগ্রামের প্রতি ঝোঁক বাড়ছে। তরুণ-তরুণীরা কখনও বাড়ির রাস্তায় কখনও বা রেস্তরাঁয়, কখনও সমুদ্রের ধারে কখনও আবার শোয়ার ঘরেই রিল বানাচ্ছেন।

কেউ শখেই বানাচ্ছেন। কেউ আবার পরিচিতি লাভের আশায় নিয়মিত রিল বানিয়ে পোস্ট করছেন ইনস্টাগ্রামে। তবে একাধিক রিল বানিয়েও হতাশ কেউ কেউ। কিছুতেই ১০০ জনের বেশি লোকের কাছে পৌঁচ্ছোচ্ছে না সেই রিল। 

যেভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যা বাড়ানো যায়:

নিজের পছন্দ মতো গানে নয়, ইনস্টাগ্রামে সেই সব গানে রিল তৈরি করুন, যা সেই মুহূর্তে সবচেয়ে বেশি চলছে। তবে কেবল গানেই হবে না, আপনার কনটেন্টও ভাল হতে হবে।

শুধু বাংলা গানের উপরে রিল তৈরি করলে কিন্তু তার রিচ বাড়বে না! হিন্দি, ইংরেজি গানে রিল তৈরি করলে আপনার রিল অনেক বেশি মানুষের কাছে পৌঁছবে।

ফলে আপনার অনুগামীর সংখ্যাও বাড়বে। যে সব সুর খুব ট্রেন্ডিং, তার উপরেও রিল বানাতে পারেন। সেই রিল তথ্যমূলকও হতে পারে, আবার বিনোদনমূলকও হতে পারে। 

ভিডিওতে ক্যাপশন ব্যবহার করুন, আপনি যখন কোনও তথ্যমূলক ভিডিও শুট করবেন। দর্শক সেটি বেশি পছন্দ করে ভিডিওতে পয়েন্ট করে ক্যাপশন লেখা থাকলে। 

ইনস্টাগ্রাম সেই ভিডিওগুলোকে বেশি বুস্ট করে, যেগুলোতে ইনস্টাগ্রামের সব ফিচারগুলো ব্যবহার করা হয়। ফলে ভিডিওতে পোল, এসএফএক্স, ফিল্টার, গান, ক্যাপশন, স্টিকার বেশি করে ব্যবহার করুন। আপনার রিলেও বেশি ভিউ আসবে। কেবল ইনস্টাগ্রামেই নয়, ফেসবুকেও রিলগুলি শেয়ার করুন।









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।