https://gocon.live/

প্রযুক্তি

উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন করবে

উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন করবে উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন করবে
 

উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন করবে

 

বেশ কিছু নতুন সুবিধার ঘোষণা দিয়ে  উইন্ডোজ ১১ বাজারে আনছে যাচ্ছে মাইক্রোসফট । সবচেয়ে চমকপ্রদ ঘোষণা হলো উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে অ্যান্ড্রয়েড অ্যাপের সমর্থন করবে।


আরেকটি ঘোষণাও এসেছে মাইক্রোসফটের পক্ষ থেকে সেটি হলো উইন্ডোজ ১০ ব্যবহারকারীরা বিনা মূল্যে নতুন অপারেটিং সিস্টেমে হালনাগাদ করতে পারবেন। এর জন্য অতিরিক্ত খরচের প্রয়োজন নেই। কম্পিউটারে উইন্ডোজ ১১ ব্যবহারের জন্য প্রয়োজনীয় ন্যূনতম হার্ডওয়্যার থাকলে স্বয়ংক্রিয়ভাবে হালনাগাদ হবে। বাড়তি কিছু করার প্রয়োজন নেই। কেবল উইন্ডোজ আপডেট অপশন সচল রাখতে হবে।


উইন্ডোজ ১১ ব্যবহারের জন্য ৬৪ বিট অপারেটিং সিস্টেম সমর্থন করে এমন প্রসেসর থাকতে হবে, সঙ্গে থাকতে হবে ৪ গিগাবাইট র‍্যাম এবং হার্ডডিস্কে ৬৪ গিগাবাইট খালি জায়গা।


বেশ কিছু নতুন সুবিধা থাকছে উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে। বিশেষ করে ইউজার ইন্টারফেসে বড় পরিবর্তন আনা হয়েছে। স্টার্ট মেনু ঢেলে সাজানো হয়েছে। তা ছাড়া আমাজন অ্যাপ স্টোরের মাধ্যমে উইন্ডোজেই এখন অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করা যাবে।


কবে থেকে উইন্ডোজ ১১ ব্যবহারের সুযোগ পাওয়া যাবে, তা এখনো পরিষ্কার নয়। তবে মাইক্রোসফটের পক্ষ থেকে বলা হয়েছে, আগামী বড়দিনের ছুটি থেকে উইন্ডোজ ১০ কম্পিউটারে নতুন অপারেটিং সিস্টেম দেওয়া শুরু হবে। অর্থাৎ ডিসেম্বর থেকে হালনাগাদ শুরু করবে মাইক্রোসফট।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।