https://gocon.live/

নারী উদ্যোক্তাদের স্টার্টআপ ইকোসিস্টেম প্রক্রিয়া

নারী উদ্যোক্তাদের স্টার্টআপ ইকোসিস্টেম প্রক্রিয়া শেখাল সরকারের আইডিয়া প্রকল্প

নারী উদ্যোক্তাদের স্টার্টআপ ইকোসিস্টেম প্রক্রিয়া শেখাল সরকারের আইডিয়া প্রকল্প নারী উদ্যোক্তাদের স্টার্টআপ ইকোসিস্টেম প্রক্রিয়া শেখাল সরকারের আইডিয়া প্রকল্প
 
বিভিন্ন ধাপ পেরিয়ে একটি স্টার্টআপ আইডিয়াকে কীভাবে একজন নারী উদ্যোক্তা বাস্তবে রূপ দিতে পারে সেই সম্পর্কে নানারকম ধারণা ও পরামর্শ দিল সরকারের আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্প।

গত ২৬ অক্টোবর রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে আইডিয়া প্রকল্প বিভাগে নারী উদ্যোক্তাদের একটি কর্মশালার মাধ্যমে এই ধারণা দেন। আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্প ও বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ, বিশেষ অতিথি বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো: আব্দুল মান্নান, পিএএ ও আইডিইএ প্রকল্প পরিচালক, মো: আব্দুর রাকিব।

স্বাগত বক্তব্যে মো: আব্দুর রাকিব বলেন, স্টার্টআপ ইকোসিস্টেম তৈরিতে আইডিয়া প্রকল্প নারীদের উৎসাহ দিয়ে থাকে এবং এখন পর্যন্ত প্রায় শতাধিক উদ্যোগকে অনুদান দেওয়ার ক্ষেত্রে মেন্টরিং, নির্দেশনা দেওয়াসহ নানারকম সহায়তামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। কর্মশালায় অংশগ্রহণকারীদের উদ্যোগী পথচলাকে সাধুবাদ জানান তিনি।

ড. মো: আব্দুল মান্নান বলেন, উদ্যোক্তা বাস্তুতন্ত্র বর্তমান সময়ে একটি বিপুল সম্ভাবনাময় স্বনির্ভর কর্মক্ষেত্র। এক্ষেত্রে নারীদের অগ্রণী ভ‚মিকার প্রশংসা করেন তিনি।

এন এম জিয়াউল আলম বলেন, উদ্ভাবনী ইকোসিস্টেম তৈরির কারণে পুরুষের পাশাপাশি নারীরাও অর্থনীতিতে অবদান রাখতে পারছে। এখানে লিঙ্গ, মেধা, কিংবা শ্রেণীর বৈষম্য নেই বরং সবাই নিজের পরিশ্রমের দ্বারা দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারে।

কর্মশালায় ৩০ জন নারী উদ্যোক্তাকে বিভিন্ন প্রেজেন্টেশনের মাধ্যমে ধারণা দেন আইসিটি ডিভিশনের সিনিয়র সহকারী সেক্রেটারি ও আইডিয়া প্রকল্পের কনসালট্যান্ট আলাওল কবির।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।