https://comcitybd.com/brand/Havit

ট্রিকস এন্ড ট্রিপস

স্লো স্মার্ট ফোন ফাস্ট করবো কিভাবে

স্লো স্মার্ট ফোন ফাস্ট করবো কিভাবে স্লো স্মার্ট ফোন ফাস্ট করবো কিভাবে
 

স্লো স্মার্ট ফোন ফাস্ট করবো কিভাবে


স্মার্ট ফোন স্লো হয়ে যায় কেন ? আপনার স্মার্ট ফোনটি স্লো হয়ে যাচ্ছে কেন ? স্মার্ট ফোনটি স্লো হয়ে গেলে স্মার্ট ফোনটি  কেমন করে আবার আগের মত ফাস্ট করবেন সেই বিষয় নিয়েই আজকের আর্টিকেল চলুন দেরি না করে সে বিষয় গুলো জেনে নিন।


শুরুতেই আপনাকে জানতে হবে স্মার্ট ফোন কেন স্লো হয়ে যাই। স্লো হয়ে যাবার কারণ কি? কি কারণে আপনার স্মার্ট ফোন স্লো হয়ে জেতে পারে। এই বিষয় গুলি আপনাকে জানতে হবে আর এই বিষয় গুলি আপনি জেনে থাকলে আপনার স্মার্ট ফোনটি আর স্লো হবে না। 


স্মার্ট ফোন কি কারণে স্লো হয় স্মার্ট ফোন ফাস্ট করবো কিভাবে 


এখন বর্তমান বাজারে অনেক ধরনের স্মার্ট ফোন পাওয়া যায় আর এই সকল স্মার্ট ফোনের কনফিগারেশন আলাদা আর এখন এই বাজারের স্মার্ট ফোন গুলো বিভিন্ন কারণে স্লো হয়ে থাকে স্মার্ট ফোন স্লো হয় এমন বিশেষ কারণ রয়েছে  স্মার্ট ফোন কি কারণে স্লো হয় এই বিষয়ে জানতে চাইলে এই আর্টিকেলটি আপনার জন্য স্মার্ট ফোন স্লো হয় কেন 


স্লো স্মার্ট ফোন ফাস্ট করবো কিভাবে 


আপনি যখন যেনে গেছেন আপনার স্মার্ট ফোন কেমন করে স্লো হয়ে যেতে পারে। তাহলে আপনি এখন অবশ্যই নিজে নিজে  আপনার স্লো স্মার্ট ফোনটি  ফাস্ট করে নিতে পারবেন। এখন আপনার স্লো স্মার্ট ফোনটি ফাস্ট করতে আপনাকে যা করতে হবে।


স্লো মোবাইল ফাস্ট করার সহজ উপাই 


আসলে যখন আমরা বাজার থেকে একটি নতুন স্মার্ট ফোন  কিনে নিয়ে আসি তখন আমরা স্মার্ট ফোনটির যে পরিমাণ যত্ন করি। সেই স্মার্ট ফোনটি কিছুদিন পর থেকে সেই স্মার্ট ফোনটির উপরে থকে ধ্যান ধারনা কমে যাই যার ফলে আপনার স্মার্ট ফোনটি আস্তে আস্তে স্লো হয়ে যাই। জাতে আপনার স্মার্ট ফোনটি ব্যবহার করতে অনেক সময় লেগে যাই যার ফলে আপনার স্মার্ট ফোনটি ব্যবহার করতে অনেকটা বিরক্ত বোধ করেন। স্মার্ট ফোনটির উপরে বিরক্ত না হয়ে কিছু সহজ উপায়ে আপনি আপনার স্মার্ট ফোনটি ফাস্ট করে নিতে পারেন স্মার্ট ফোন ফাস্ট করার কিছু সহজ উপাই রয়েছে যা আপনার স্মার্ট ফোন ফাস্ট করতে কাজে লাগবে।


স্লো স্মার্ট ফোন ফাস্ট করতে আপনাকে যা যা করতে হবে 


আপনি আপনার স্মার্ট ফোন ফাস্ট করতে চান থাওলেই অবশ্যই আপনার নিচের দেওয়া নিয়ম গুলো ফলো করতে হবে তাহলেই আপনার স্মার্ট ফোনটি ফাস্ট হয়ে যাবে। 


স্মার্ট ফোনের অ্যাপ গুলো আপডেট করে রাখুন  স্লো স্মার্ট ফোন ফাস্ট রাখার উপায় 


এখন স্মার্ট ফোন ব্যবহার করে না এমন মানুষ অনেক কম রয়েছে কিন্তু  অনেক স্মার্ট ফোন ব্যবহার কারি রয়েছে যে কিনা তার স্মার্ট ফোন এর অ্যাপ গুলো কোন সময় এর জন্য আপডেট দেওয়ার প্রয়োজন মনে করে না। সে হয়তো এটা জানেন না স্মার্ট ফোনের অ্যাপ গুলো আপডেট দিলে স্মার্ট ফোন ফাস্ট হয় ,  ফোনটি ভাল সার্ভিস দেয়, আর যখন অনেক দিন স্মার্ট ফোনের অ্যাপ গুলো আপডেট দেওয়া হয় না তখন স্মার্ট ফোনের অ্যাপ গুলো স্লো কাজ করতে থাকে জার ফলে আপনার স্মার্ট ফোন স্লো কাজ করতে থাকে। আপনার স্মার্ট ফোন ফাস্ট করতে চাইলে আপনার  ফোনের play store  থেকে আপনার ফোনে থাকা পতিটি অ্যাপ আপডেট করে রাখুন। 

স্মার্ট ফোনের স্টোরেজ ফাকা করে রাখুন  স্মার্ট ফোন স্লো হলে যা করতে হবে 


 আমদের মধ্যে অনেক জন রয়েছে যে কিনা ফোনের স্টোরেজ অ্যাপ, ভিডিও , অডিও , গান দিয়ে ফোনের স্টোরেজ ফুল করে রাখে। যার ফলে স্মার্ট ফোন স্লো কাজ করে থাকে ফোনের স্টোরেজ ফুল করে রাখার ফলে ফোনের প্রসেসর ঠিক ভাবে কাজ করেতে পারে না। যার ফলে স্মার্ট ফোন স্লো কাজ করে স্মার্ট ফোন ফাস্ট করতে হলে ফোনের স্টোরেজ ফুল করে রাখা যাবে না। স্মার্ট ফোনের স্টোরেজ ফাকা করে রাখতে হবে তাহলে আপনার স্মার্ট ফোন ফাস্ট কাজ করবে। 


স্মার্ট ফোনে অপ্রয়োজনীয় এপস আনইন্সটল করে ফেলুন  স্মার্ট ফোন স্লো হলে ফাস্ট করার উপায় 


আপনার স্মার্ট ফোন  স্লো  হয়ে যাবার একটি কারণ হলো আপনার ফোনের অপ্রয়োজনীয় এপস ইন্সটল করে রাখার জন্য আপনার স্মার্ট ফোন স্লো হয়ে থাকে। অনেক সময় দেখা যায় আমদের প্রয়োজনে অনেক সময় অনেক অ্যাপ ইন্সটল কর থাকি। তবে আমদের কাজ সেস হয়ে গেলে আর সেটা আনইন্সটল করি না। এমন সময় আপনার স্মার্ট ফোনের অ্যাপ বেশি হয়ে যায় আর এই কারণে আপনার স্মার্ট ফোন স্লো হয়ে থাকে। এর জন্য আপনার স্মার্ট ফোন ফাস্ট করতে হলে আপনার ফোনের অপ্রয়োজনীয় এপস আনইন্সটল করে ফেলুন।  তাহলে আপনার স্মার্ট ফোন ফাস্ট হয়ে যাবে। 


স্মার্ট ফোনের রেম ক্লিন করে রাখুন  স্লো স্মার্ট ফোন ফাস্ট হবে 


আপনার স্মার্ট ফোন ফাস্ট করতে হলে অবশ্যই আপনার ফোনের রেম ক্লিন করে রাখতে হবে। আর আপনার ফোনের রেম ক্লিন করে রাখার জন্য অবশ্যই একটি রেম বোস্টার  অ্যাপ ব্যবহার করতে হবে আপনার ফোনের রেম ক্লিন থাকে তাহলে এমনিতেই আপনার ফোন অনেক ফাস্ট কাজ করতে থাকবে। ফলে আপনি যখন আপনার ফোনে কোন সময় কোন অ্যাপ ওপেন করেন তাহলে আপনি দেখতে পারবেন আপনার ফোন অনেক ফাস্ট অ্যাপ ওপেন করে ফেলছে আপনি এখন একটি আপনার ফোনের রেম ক্লিন করার জন্য  ফ্রি  রেম বোস্টার অ্যাপ ডাউন লোড করে নিতে পারেন play store থেকে।


স্মার্ট ফোনের ব্য-গ্রাউন্ড অ্যাপ গুলো বন্ধ করে রাখুন  স্মার্ট ফোন ফাস্ট করবো কিভাবে


স্মার্ট ফোনে থাকা প্রতিটি অ্যাপ কিছু সিস্টেম স্টোরেজ , ইন্টারনেট মেমরি, রেম এবং ব্য-গ্রাউন্ডে কিছু প্রসেসর ব্যবহার করতে থাকে। যার ফলে আমাদের স্মার্ট ফোন নিজে থেকে স্লো কার করা সুরু করে দেয় এবং কাজ করার সময় হ্যাং হয়ে যায় তবে স্মার্ট ফোন স্লো কার করার আসল কারণ হলো স্মার্ট ফোনের ব্য-গ্রাউন্ডে কিছু অ্যাপ কাজ করতে থাকা, আর আপনি যদি আপনার স্মার্ট ফোন ফাস্ট করতে চান তাহলে আপনার ফোনের ব্য-গ্রাউন্ডে কাজ করতে থাকা কিছু অপ্রয়োজনীয় অ্যাপ আপনি এখনি আনইনস্টন করে ফেলুন। যে অ্যাপ গুলো আপনার কোন কাজে আসে না তাহলেই আপনার স্মার্ট ফোনটি ফাস্ট হয়ে যাবে। 


এনিমেশন থিম ব্যবহার করা বন্ধ করুন  স্লো স্মার্ট ফোন ফাস্ট হবে 


স্মার্ট ফোন এর থিম ব্যবহার করা বাদ দিয়ে আমরা অনেক সময় অনেক এনিমেশন থিম ব্যবহার করে থাকি আর এই এনিমেশন থিম ব্যবহার করার কারণে আপনার স্মার্ট ফোন অনেক স্লো কাজ  করে। এই স্লো কাজ করার কারণ হলো যখন আপনার ফোনে একটি এনিমেশন থিম ব্যবহার করবেন তখন আপনার স্মার্ট ফোনের প্রসেসর সব সময় বিজি হয়ে থাকে আর এই প্রসেসর বিজি থাকার কারণে আপনার স্মার্ট ফোন স্লো কাজ করে আপনার স্মার্ট ফোন ফাস্ট করতে চান তাহলে আপনার স্মার্ট ফোন থেক এনিমেশন থিম ব্যবহার করা থেকে বিরত থাকুন।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।