https://comcitybd.com/brand/Havit

ওয়ার্ডপ্যাড

উইন্ডোজ থেকে ৩০ বছর পর বাদ পড়ছে ওয়ার্ডপ্যাড

উইন্ডোজ থেকে ৩০ বছর পর বাদ পড়ছে ওয়ার্ডপ্যাড উইন্ডোজ থেকে ৩০ বছর পর বাদ পড়ছে ওয়ার্ডপ্যাড
 
উইন্ডোজের পরবর্তী সংস্করণ থেকে ওয়ার্ডপ্যাডের আর কোনও আপডেট থাকবে না। এই ওয়ার্ড প্রসেসর অ্যাপটিকে সম্পূর্ণভাবে বাদ দেওয়ার পরিকল্পনা করছে মাইক্রোসফট। ‘উইন্ডোজ ৯৫’ সংস্করণ থেকে চালু হয়ে ৩০ বছর ধরে চলা এই অ্যাপটির বদলে মাইক্রোসফট ওয়ার্ড ব্যবহারের পরামর্শ দিচ্ছে প্রতিষ্ঠানটি। তবে সেটি বিনামূল্যে নয়।

ভার্জের সূত্রে মাইক্রোসফটের একটি সাপোর্ট নোটে প্রতিষ্ঠানটি জানায়, ওয়ার্ডপ্যাডে আর কোনও আপডেট থাকবে না এবং উইন্ডোজের ভবিষ্যৎ রিলিজে এটি আর থাকবেও না। আরও জানানো হয়, রিচ টেক্সট ডকুমেন্টের জন্য আমরা মাইক্রোসফট ওয়ার্ড ব্যবহারের পরামর্শ দিচ্ছি। আর শুধু টেক্সট ডকুমেন্টের জন্য নোটপ্যাড। 

তবে এর আগে মাইক্রোসফটের অন্য একটি ঘোষণায় দেখা যায়, প্রতিষ্ঠানটি নোটপ্যাডের একটি উন্নত সংস্করণ বের করতে যাচ্ছে। সেখানে নতুন ফিচার হিসেবে থাকবে অটোসেভ এবং অটোমেটিক রিস্টোরাল ট্যাব। মাইক্রোসফট প্রথম ২০১৮ সালে নোটপ্যাডের আপডেট আনে আর উইন্ডোজ ১১-তে ট্যাব যুক্ত করে।

অপরদিকে ওয়ার্ডপ্যাডের প্রথম আপডেট আসে উইন্ডোজ ৭-এ। কিন্তু উইন্ডোজ ৮-এ সবকিছু নতুন করে ডিজাইন করা হলেও এর বিশেষ কোনও উন্নতি হয়নি। বরং উইন্ডোজ ১২-তে অ্যাপটি একেবারে বাদ দিয়ে দিচ্ছে মাইক্রোসফট। ২০২৪ সালে উইন্ডোজের নতুন সংস্করণে এআই ক্ষমতা সম্পন্ন অনেক নতুন ফিচার থাকতে পারে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।