https://www.brandellaltd.com/

মাইক্রোসফট কোয়ালকম নতুন চুক্তি উইন্ডোজ তৈরিতে

মাইক্রোসফট কোয়ালকম নতুন চুক্তি উইন্ডোজ তৈরিতে মাইক্রোসফট কোয়ালকম নতুন চুক্তি উইন্ডোজ তৈরিতে
 
মাইক্রোসফ্ট এবং কোয়ালকম একটি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) উইন্ডোজ অপারেটিং সিস্টেম বিকাশের জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছে। আইটি হোম সূত্রে জানা গেছে, অপারেটিং সিস্টেমটির নাম হবে উইন্ডোজ ১১.৫। উভয় কোম্পানিই নতুন উইন্ডোজ কম্পিউটারের ক্ষমতায় নতুন মাত্রা যোগ করার আশা করছে।

সাম্প্রতিক আর্থিক প্রতিবেদন প্রকাশের সময়, কোয়ালকমের প্রধান নির্বাহী ক্রিস্টিয়ানো রেনো আমন বলেছেন যে উইন্ডোজের নতুন সংস্করণ এই বছর চালু হবে। এছাড়াও, তিনি আরও বলেন যে কোয়ালকমের স্ন্যাপড্রাগন এক্স এলিট চিপ গত বছর বিভিন্ন উইন্ডোজ অপারেটিং সিস্টেমে পরীক্ষা করা হয়েছিল।

কোয়ালকমের স্ন্যাপড্রাগন এক্স এলিট চিপ ডিভাইসে ১৩ বিলিয়নেরও বেশি প্যারামিটার সহ জেনারেটিভ এআই মডেল চালাতে সক্ষম। কোয়ালকমের চিপ ছাড়াও, ইন্টেল সিইও ২০২৪ সালে একটি সম্ভাব্য উইন্ডোজ আপডেটের বিষয়েও কথা বলেছেন। এছাড়াও, মাইক্রোসফ্ট বলেছে যে তারা মাইক্রোসফ্ট এবং এর কম্পিউটার হার্ডওয়্যার সংস্থাগুলির সাথে জুন মাসে বাজারে এআই পিসি আনার প্রস্তুতি নিচ্ছে।
কোয়ালকমের স্ন্যাপড্রাগন এক্স এলিট প্রসেসর এআই-নির্ভর কম্পিউটিং প্রয়োজনের জন্য তৈরি করা হয়েছে। উচ্চ কর্মক্ষমতা এবং শক্তি সঞ্চয় চিপ নতুন ডিজাইন করা হয়েছে







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।