https://www.brandellaltd.com/

আরও নতুন নতুন সুবিধা নিয়ে আসছে উইন্ডোজ ফটোজে

আরও নতুন নতুন সুবিধা নিয়ে আসছে উইন্ডোজ ফটোজে আরও নতুন নতুন সুবিধা নিয়ে আসছে উইন্ডোজ ফটোজে
 

উইন্ডোজ ফটোজ অ্যাপ্লিকেশনে নতুন সুবিধা এনেছে মাইক্রোসফট। ব্যবহারকারীদের মতামতের ভিত্তিতে মান উন্নত করার লক্ষ্যে এ হালনাগাদে নতুন তিনটি সুবিধা যুক্ত হয়েছে। এখন বেটা সংস্করণ ব্যবহারকারীরা এ সুবিধাগুলো পরখ করার সুযোগ পাচ্ছেন। পরবর্তী সময়ে ধারাবাহিকভাবে সবার জন্যই সুবিধাগুলো উন্মুক্ত হবে।


নতুন হালনাগাদের ফলে উইন্ডোজ ফটোজ ব্যবহার করে ছবির পটভূমি ঝাপসা করা, ওয়ান ড্রাইভে সহজে ছবি খোঁজা ও মোশন ফটো সুবিধা পাওয়া যাবে। ছবির পটভূমি ঝাপসা করতে উইন্ডোজ ফটোজ দিয়ে একটি ছবি চালু করার পর এডিট মোডে যেতে হবে। এরপর নিউ ব্যাকগ্রাউন্ড ব্লার অপশন নির্বাচন করে ছবির পটভূমি ঝাপসা করা যাবে। ফলে খুব সহজেই ছবির মূল বিষয়কে আরও স্পষ্ট করে তুলতে পারবেন ব্যবহারকারী। এমনকি ঝাপসার মাত্রাও নির্ধারণ করা যাবে। 


ফলে প্রয়োজন অনুযায়ী ছবির পটভূমি খুবই ঝাপসা বা হালকা ঝাপসা করা যাবে। আবার ব্রাশ টুল ব্যবহার করে ছবির পটভূমির একটি নির্দিষ্ট অংশও ঝাপসা করতে পারবেন ব্যবহারকারী।

এ হালনাগাদে ওয়ান ড্রাইভে যাতে সার্চ দিয়ে খুব সহজেই ছবি খুঁজে পাওয়া যায় সে সুবিধা যুক্ত করেছে মাইক্রোসফট। 


ওয়ান ড্রাইভের সার্চ বারে গিয়ে আধেয় অনুযায়ী সার্চ দিলেই ছবি খুঁজে পাওয়া যাবে। যেমন গাড়ি, সমুদ্রপাড় বা জন্মদিন লিখলে এ–সংক্রান্ত যেসব ছবি সংরক্ষিত রয়েছে, তা দেখা যাবে।

এ ছাড়া স্যামসাং, গুগল বা অ্যাপলের স্মার্টফোনের মতো মোশন ফটো সুবিধা যোগ করেছে মাইক্রোসফট। ফলে সংরক্ষিত ছবি উইন্ডোজে ভিডিও আকারে দেখা যাবে।









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।