ঢাকা- বাংলাদেশ, ২১ নভেম্বর, ২০২৩: বিশ্ব ক্রিকেটের মহোৎসব বিশ্বকাপ ২০২৩ মাত্রই শেষ হয়েছে। ফাইনালে স্বাগতিক ভারতকে ৬ উইকেটের সহজ ব্যবধানে হারিয়ে ৬ষ্ঠ বারের মতো ওডিআই বিশ্বকাপের শিরোপা ঘরে তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। আর এরই সাথে সফল সমাপ্তি হয়েছে বিশ্বকাপ উপলক্ষ্যে কমপিউটার জগৎ এর উদ্যোগে এবং গিগাবাইট এর সৌজন্যে আয়োজিত ৪-পর্বের অনলাইন কুইজ প্রতিযোগিতারও।

অনলাইন কুইজের প্রথম ২ পর্বের ২০ জন বিজয়ীর নাম ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে এবং বিজয়ীদের কাছে পুরস্কারের অর্থও মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের (বিকাশ, নগদ ইত্যাদির) মাধ্যমে প্রদান করা হয়েছে। এবার দেখে নেয়া যাক অনলাইন কুইজের ৩য় পর্বের বিজয়ী হলেন কারাঃ

অনলাইন ক্রিকেট কুইজের ৩য় পর্বের বিজয়ীরা

আবির আহমেদ (ঢাকা), আরিহাত হাসান (ফরিদপুর), সাদিয়া শান্ত (ঢাকা), হাফিজ (রাজশাহী), ফারুক হোসেন (শরিয়তপুর), ফিরোজ খান (গাজিপুর), হাসিনা কান্তা (চাঁদপুর), মোঃ আনওয়ার আহমেদ (ঢাকা), আফিফা আক্তার (ঢাকা), মোহাম্মদ জাকির হোসেন (ঢাকা)

প্রথম ও দ্বিতীয় পর্বের বিজয়ীদের মতো তৃতীয় পর্বের বিজয়ীদের সাথেও ফোনে যোগাযোগ করে পুরস্কারের অর্থ (১০ জনের প্রত্যেককে ৫০০ টাকা করে) প্রদান করা হবে। উল্লেখ্য, প্রযুক্তি বিশ্বের স্বনামধন্য ব্র্যান্ড গিগাবাইট এর সৌজন্যে আয়োজিত এই অনলাইন কুইজে ৪ পর্বে মোট ২৫ হাজার টাকার ৩৫টি আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হচ্ছে। ৪র্থ ও শেষ পর্বের বিজয়ীদের নামও খুব শীঘ্রই ঘোষণা করা হবে।

কুইজের প্রথম ২ পর্বের মতো ৩য় পর্বেও বাংলাদেশী ক্রিকেটপ্রেমী দর্শকের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ লক্ষ্য করা গেছে। মাত্র ৬ দিনে মোট ৬৩৩৪ জন প্রতিযোগী অনলাইন কুইজের তৃতীয় পর্বে অংশ নিয়েছেন এবং তাদের মধ্য থেকে সঠিক উত্তর দিয়েছেন মোট ৩৮১ জন। সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে অনলাইনে লটারির মাধ্যমে ১০ জন বিজয়ী নির্ধারণ করা হয়েছে।

** অনলাইন কুইজের ১ম পর্বের বিজয়ী নির্বাচনের লটারির ভিডিও লিঙ্কঃ
https://www.youtube.com/watch?v=yosHRHarjVg

** অনলাইন ক্রিকেট কুইজের ২য় পর্বের বিজয়ী নির্ধারনের লটারির ভিডিও লিঙ্কঃ 
https://www.youtube.com/watch?v=e5XW4VsaKVE