ফেসবুকে আপনার পরিচিত লোকেদের সাথে সংযোগ করার পাশাপাশি, আপনি পণ্যও কিনতে পারেন। প্রায় ২৫ কোটি উদ্যোক্তা বর্তমানে এই সুবিধাতে তাদের বিভিন্ন পণ্য বিক্রি করে, যাকে ‘মার্কেটপ্লেস’ বলা হয়। যেহেতু ফেসবুক বিক্রেতাদের পরিচয় এবং অন্যান্য তথ্য যাচাই করে না, তাই প্রায়ই মার্কেটপ্লেসে প্রতারণা ঘটে।
আপনি যদি মার্কেটপ্লেসে এই ধরনের প্রতারণার শিকার হন তবে আপনি ফেসবুকে বিক্রেতার বিরুদ্ধে অভিযোগ জানাতে পারেন। আসুন দেখে নেই কিভাবে মার্কেটপ্লেসে প্রতারণার অভিযোগ করা যায়। আপনি যদি ফেসবুক মার্কেটপ্লেসে একজন বিক্রেতার দ্বারা প্রতারণার শিকার হন, তাহলে আপনাকে অবশ্যই প্রথমে মার্কেটপ্লেসের পণ্য তালিকা পৃষ্ঠা থেকে বিক্রেতার প্রোফাইল প্রবেশ করতে হবে।
তারপরে "রিপোর্ট" নামক একটি অপশন দেখতে ভিউ প্রোফাইলের পাশে থাকা তিনটি ডট মেনুতে ক্লিক করুন। অপশনটিতে ট্যাপ করে ‘কন্টিনিউ’ বাটনে ক্লিক করতে হবে। এখন, পরের পৃষ্ঠায়, আপনি বিভিন্ন অভিযোগের জানানোর অপশন দেখতে পাবেন যেমন ‘ডিডেন্ট রিসিভ আইটেম’, ‘ইনঅ্যাকুরেট প্রাইস অর ডেসক্রিপশন’, ‘অলরেডি সোল্ড’, ‘স্ক্যাম’, ‘স্টপড রেসপন্ডিং’।
একবার আপনি অভিযোগের ধরন বুঝতে পারলে, একটি নির্দিষ্ট অপশন নির্বাচন করুন এবং ‘ডান’ বাটনে ট্যাপ করলেই ফেসবুকের কাছে সেই বিক্রেতার নামে অভিযোগ চলে যাবে।








০ টি মন্তব্য