দীর্ঘকাল ধরে, বড় টেক জায়ান্টরা আমাদের ফোন বা কমপিউটারে আমাদের কথা শুনছে কিনা তার কোনও শক্ত প্রমাণ কারও কাছে ছিল না। এবার “লোকাল সলিউশনস”, কক্স মিডিয়া গ্রুপের মালিকানাধীন একটি বিজ্ঞাপনী সংস্থা (সিএমজি), দাবি করেছে যে তারা গ্রাহকদের চাহিদা মেটাতে তারা অ্যাক্টিভ লিসেনিং প্রযুক্তি এনেছে।
ফলস্বরূপ, স্মার্টফোন, স্মার্ট টিভি এবং অন্যান্য ডিভাইসগুলি সাধারণ মানুষের কথা শোনা যাবে এবং নির্দিষ্ট (টার্গেটেড) বিজ্ঞাপনগুলি প্রদর্শন করতে ব্যবহার করা যেতে পারে।
তারা তাদের ওয়েবসাইটে আরও বলেছে যে অ্যাক্টিভ লিসেনিংয়ের মাধ্যমে, সিএমজি এখন ভয়েস ডেটা ব্যবহার করতে পারবে এবং বিজ্ঞাপনগুলি শুধুমাত্র তাদের দেখানো হবে যারা সম্ভাব্য ক্রেতা হিসাবে গ্রাহকদের খুঁজছেন।
তবে এই বিজ্ঞাপন বেশিক্ষণ পেজে রাখতে পারেনি সিএমজি লোকাল সলিউশন। সমালোচনা শুরু হলে পেজটি ডিলিট করা হয়। তবে ইন্টারনেট ব্যবহারকারীরা পেজের স্ক্রিনশট ছড়িয়ে দেওয়ায় ছাইচাপা আগুন থেকে ধোঁয়া বের হতে শুরু করেছে।
ব্যবহারকারীদের তাদের ডিভাইসের মাধ্যমে আড়ি পেতে বিজ্ঞাপন প্রদর্শন করা বেআইনি। এ ব্যাপারে একমত নয় সিএমজি লোকাল সলিউশন।
তারা দাবি করে যে প্রতিবার ব্যবহারকারীরা একটি অ্যাপ ডাউনলোড করার সময় পরিষেবার শর্তাবলীতে সম্মত হন, তারা তাদের গোপনীয়তার অধিকারও ছেড়ে দেন। নেটিজেনদের দীর্ঘদিন ধরে সন্দেহ ছিল যে ব্যবহারকারীদের ডিভাইস থেকে ভয়েস ডেটা নেওয়া হয়।








০ টি মন্তব্য