https://comcitybd.com/brand/Havit

গুগল ম্যাপের থেকে কিভাবে নিজের লোকেশন শেয়ার করবেন

গুগল ম্যাপের থেকে কিভাবে নিজের লোকেশন শেয়ার করবেন গুগল ম্যাপের থেকে কিভাবে নিজের লোকেশন শেয়ার করবেন
 
নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগ সহ বিভিন্ন কারণে আমাদের বিভিন্ন সময়ে অন্যদের কাছে আমাদের অবস্থান প্রকাশ করতে হয়। গুগল ম্যাপ ব্যবহার করে এই কাজটি সহজে সম্পন্ন করা যায়।

আমরা যেমন বিভিন্ন ঠিকানা খুঁজতে গুগল ম্যাপস ব্যবহার করি, তেমনি আমরা অন্যদের সাথে আমাদের রিয়েল টাইম অবস্থানও শেয়ার করতে পারি।

চলুন দেখি কিভাবে গুগল ম্যাপে লাইভ লোকেশন যুক্ত করা যায়। প্রথমে গুগল ম্যাপস অ্যাপে গিয়ে ফিডের ওপরে ডানদিকে থাকা প্রোফাইল আইকনে ট্যাপ করতে হবে।

এরপর সেখানে থাকা অপশন থেকে লোকেশন শেয়ারিংয়ের ট্যাপ করতে হবে। এরপর শেয়ার লোকেশনে ট্যাপ করতে হবে। সেখানে লোকেশন শেয়ারের সময়সীমা নির্ধারণ করতে হবে।

সময় নির্ধারণ হয়ে গেলে নিচে থাকা অপশন থেকে বিভিন্ন ব্যক্তির ই-মেইলের তালিকা দেখা যাবে। কাঙ্ক্ষিত ব্যক্তির ই-মেইল নির্বাচন করে শেয়ার অপশনে ট্যাপ করলে লোকেশন শেয়ার হবে।

তালিকায় কাঙ্ক্ষিত ব্যক্তির ই-মেইল ঠিকানা দেখা না গেলে তিনটি ডট মেনুতে ট্যাপ করে সার্চ বক্সে তার ই–মেইল ঠিকানা লিখে সেন্ড অপশনে ট্যাপ করতে হবে।

পাশাপাশি নিচে থাকা জি-মেইল আইকনে ট্যাপ করে তারপর শেয়ার অপশনে ট্যাপ করে শেয়ার লিংকটি কাঙ্ক্ষিত ব্যক্তির সঙ্গে শেয়ার করা যাবে। 







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।