https://comcitybd.com/brand/Havit

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কীভাবে প্রতারক শনাক্ত করবেন

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কীভাবে প্রতারক শনাক্ত করবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কীভাবে প্রতারক শনাক্ত করবেন
 
সম্প্রতি, হোয়াটসঅ্যাপে অনেক লোক প্রতারণার শিকার হচ্ছে। এই জনপ্রিয় অ্যাপটি লোকেদের তাদের ব্যক্তিগত বা আর্থিক তথ্য সংগ্রহ করতে এবং অর্থ আদায়ের জন্য প্রতারণা করতে ব্যবহৃত হচ্ছে।

এই ধরনের প্রতারণা যে কেউ, যেকোনো জায়গায় ঘটতে পারে, তাই হোয়াটসঅ্যাপ ব্যবহার করার সময় আপনাকে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে।

স্ক্যামাররা প্রায়ই আপনার ইনবক্সে শুধুমাত্র "হাই" (আপনার নাম)" দিয়ে একটি চ্যাট শুরু করবে এবং আপনাকে তাদের বিশ্বাস করার চেষ্টা করবে, তারপর আপনাকে ব্যক্তিগত তথ্য শেয়ার করতে বা টাকা পাঠাতে বলবে। 

যখন আপনার পরিচিত কেউ তাদের ফোন হারায়, তখন স্ক্যামাররা জালিয়াতি করতে তাদের ফোন ব্যবহার করে। তাই পরিচয় নিশ্চিত করতে ভয়েস বা ভিডিও কল ব্যবহার করা যেতে পারে।

বেশিরভাগ সময়ই প্রতারণার মেসেজগুলো লটারি, জুয়া, চাকরি, বিনিয়োগ বা লোন সম্পর্কিত হয়। যদি কোন বিষয় অবাস্তব হলেও যদি সত্যি বলে মনে হয়, তার মানে এটি সত্যিই স্ক্যাম।

যেমন: “আপনার মোবাইলে ঘরে বসে কাজ করে টাকা আয় করতে চান, ১০ গুণ রিটার্ন আয় করতে আজই দ্রুত টাকা জমা করুন”। এই অ্যাপের মাধ্যমে স্টক এবং ক্রিপ্টোতে বিনিয়োগ করে আপনার টাকা খুব দ্রুত ডবল করুন” ইত্যাদি।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।