https://comcitybd.com/brand/Havit

ফেসবুকে মুছে ফেলা পোস্টগুলি কীভাবে ফিরিয়ে আনবেন

ফেসবুকে মুছে ফেলা পোস্টগুলি কীভাবে ফিরিয়ে আনবেন ফেসবুকে মুছে ফেলা পোস্টগুলি কীভাবে ফিরিয়ে আনবেন
 
ফেসবুকে সাধারণত মুভ টু আর্কাইভ এবং মুভ টু রিসাইকেল এই দুটি অপশনের মাধ্যমে একটি পোস্ট মুছে ফেলার সুযোগ থাকে।

মুছে ফেলা পোস্টগুলিকে রিসাইকেল বিনে জমা হয় মুভ টু রিসাইকেল বাটন প্রেস করলে এবং মুছে ফেলা পোস্টগুলি পোস্ট আর্কাইভে জমা হয় মুভ টু আর্কাইভ বাটনে প্রেস করলে৷

রিসাইকেল বিনে থাকা ফেসবুক পোস্টগুলি মুছে ফেলার ৩০ দিন পরে পুনরুদ্ধার করা যাবে না। তবে আর্কাইভ করা পোস্টগুলো ফেসবুকের আর্কাইভে সংরক্ষিত থাকে।

আর্কাইভ করা পোস্ট ফেসবুক ফিডে প্রদর্শিত হয় না। ব্যবহারকারী পরে তাদের সুবিধামত আর্কাইভ থেকে তাদের প্রোফাইলে পোস্ট পুনরুদ্ধার করতে পারে। চলুন দেখে নেই কিভাবে ডিলিট হয়ে যাওয়া ফেসবুক পোস্টগুলো ফেরত পাবেন। 

রিসাইকেল বিনে থাকা পোস্ট ফিরিয়ে আনা
একইভাবে রিসাইকেল বিনে থাকা পোস্ট ফিরিয়ে আনা ফেসবুক প্রোফাইল থেকে আর্কাইভ অপশনে যেতে হবে। আর্কাইভ পৃষ্ঠার ওপরে থাকা রিসাইকেল বিন অপশন দেখা যাবে।

সেখানে ট্যাপ করে পরের পেজে গেলে রিসাইকেল বিনে থাকা পোস্ট দেখা যাবে। যে পোস্ট ফিরিয়ে আনতে হবে তার পাশে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করে রিস্টোর টু প্রোফাইলে ট্যাপ করতে হবে।

সেই পোস্ট রিসাইকেল থেকে আর্কাইভ পেজেও আনা যাবে মুভ টু আর্কাইভে ট্যাপ করে।

আর্কাইভ করা পোস্ট ফিরিয়ে আনা
স্মার্টফোন থেকে ফেসবুক অ্যাপে প্রবেশ করে প্রোফাইলে যেতে হবে আর্কাইভ করা পোস্ট ফিরিয়ে আনতে। এবার ট্যাপ করতে হবে প্রোফাইল নামের নিচে এডিট প্রোফাইল এর পাশে থাকা তিনটি ডট মেনুতে।

পরের পৃষ্ঠায় প্রদর্শিত অপশন থেকে আর্কাইভ নির্বাচন করতে হবে। এরপর আর্কাইভ করা পোস্ট দেখা যাবে। এবার যে পোস্ট ফিরিয়ে আনতে হবে তার পাশে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করে রিস্টোর টু প্রোফাইলে ট্যাপ করতে হবে। 









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।