ইউটিউব প্রকাশ করেছে ভিডিও (শর্টস) থেকে আয়ের সুযোগ চালুর বছরখানেক পর কতসংখ্যক নির্মাতা শর্টস থেকে আয় করেন।
গত বৃহস্পতিবার ইউটিউবের পক্ষ থেকে বলা হয়, ইউটিউব পার্টনারস কর্মসূচির প্রতি চারজনের মধ্যে একজনের বেশি নির্মাতা শর্টস ভিডিও থেকে আয় করতে পারেন।
ইউটিউবের ৩০ লাখ নির্মাতার মধ্যে সাড়ে ৭ লাখের বেশি নির্মাতা শর্টস ভিডিও থেকে আয় করছেন। ইউটিউব কতসংখ্যক নির্মাতা শর্টস ভিডিও থেকে আয় করছেন, তা জানালেও কী পরিমাণ অর্থ তাঁরা আয় করেছেন, তা প্রকাশ করেনি।
গত তিন বছরে ইউটিউব শর্টস থেকে নির্মাতারা সাত হাজার কোটি মার্কিন ডলার আয় করেছেন। বড় আকারের ভিডিও তৈরি করেন, এমন নির্মাতারা এই অর্থের একটি বড় অংশ পেয়েছেন।
ইউটিউব শর্টসের মুখপাত্র কিবারলি টেইলর বলেন, বিভিন্ন তথ্য বিশ্লেষণে দেখা গেছে, ইউটিউবে দিন দিন শর্টস জনপ্রিয় হচ্ছে।
ইউটিউবে শর্টস প্রকাশের হার ৫০ শতাংশ বেড়েছে। প্রতি মাসে ২০০ কোটির বেশি প্রকাশিত শর্টস ভিডিও প্রতিদিন গড়ে সাত হাজার কোটি বার দেখা হয়।
২০২০ সালে শর্টস ভিডিও চালুর পর ফিচারটি আকর্ষণীয় করতে বিভিন্ন কাজও করা হয়। ইউটিউবের শর্টসের জনপ্রিয়তা বাড়লেও এখনো তা টিকটকের স্বল্পদৈর্ঘ্যের ভিডিওর যে আবেদন, সে পর্যায়ে যায়নি।
ইউটিউবের শর্টস বাড়তি সুবিধা পেতে পারে যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধের শঙ্কায়। যদিও এখনো এমন সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।
আবার একই সঙ্গে ইউটিউবে বড় আকারে ভিডিও তৈরির জন্য বিখ্যাত নির্মাতা মিস্টার বিস্ট, মারকিপিলারসহ আরও অনেকে শর্টস ভিডিও প্রকাশ করা শুরু করেছেন।
ইউটিউব শর্টস থেকে নির্মাতাদের আয় বাড়ছে
ইউটিউব শর্টস থেকে নির্মাতাদের আয় বাড়ছে
আরও পড়ুন
মতামত দিন আপনার ইমেল প্রকাশিত হবে না।
আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন।
যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।
রিভিউ ( ০ / ৫ )
আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন।
যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।








০ টি মন্তব্য