https://www.brandellaltd.com/

নিরাপদ ও হালাল ইন্টারনেট অভিজ্ঞতা দিতে এল কাহাফ গার্ড

নিরাপদ ও হালাল ইন্টারনেট অভিজ্ঞতা দিতে এল কাহাফ গার্ড নিরাপদ ও হালাল ইন্টারনেট অভিজ্ঞতা দিতে এল কাহাফ গার্ড
 

সাইবার দুবৃত্ত ও হারাম কন্টেন্ট থেকে বাংলাদেশের নেটিজেনদের নিরাপদ রাখতে নতুন একটি অ্যাপ ও ব্রাউজার এক্সেটেনশন এনেছে তুরস্কের উদ্যোক্তা প্রতিষ্ঠান (স্টার্টআপ) হালালজ।

বাংলাদেশে উন্মুক্ত করা হয়েছে তাদের তৈরি ‘কাহাফ গার্ড’ নামের এআই যুক্ত অ্যাপ ও ব্রাউজার এক্সটেনশনটির বেটা সংস্করণ। অ্যাপটি ওয়েবের পাশাপাশি অ্যান্ড্রয়েড এবং আইওএস-সংস্করণে মিলছে। 

হালালজের প্রতিষ্ঠাতা নিজাম উদ্দিন জানিয়েছেন, কাহাফ গার্ড দিচ্ছে হারাম এড-ব্লকার, গুগল/বিং সেইফ সার্চ ফিচার যা দিয়ে এড্যাল্ট কনটেন্ট সার্চ করা যাবেনা এবং ইউটিউব রেস্ট্রিকশন মোড ফিচার। 

এর ফলে পর্নোগ্রাফি ও অশ্লীল কনটেন্ট, ম্যালওয়ার, স্ক্যাম ও ফিশিং,জুয়া ও নেশা জাতীয় কনটেন্ট, ইসলাম বিদ্বেষী কনটেন্ট, ভুয়া কনটেন্টযুক্ত ৫৫ লক্ষ হারাম ওয়েবসাইটসমূহ থেকে সুরক্ষা পাওয়া যাবে।

এটি কাজ করবে রাউটার, ফোন, কমপিউটার এবং ব্রাউজারে। তিনি বলেন, সাইবার দুর্বৃত্তরা ইন্টারনেটের দুনিয়ায় এখন প্রতারণার জাল পেতে রেখেছে।


পর্নোগ্রাফি, জুয়া, নীপিড়ন, অশ্লীল কনটেন্টে ভরা অনেক কিছুই অজান্তেই চোখের সামনে হাজির হচ্ছে। এর প্রভাব পড়ছে শিশুদের ওপর।

এ ধরনের কনটেন্ট থেকে দূরে থাকতে চান বিশ্বের প্রায় ২০০ কোটির বেশি মুসলিম তাদের নৈতিক অবস্থান সমুন্নত রাখতে।

সেই মূল্যবোধকে সমন্বিত রেখে ২০২২ সাল থেকে ইন্টারনেটে অশ্লীল কনটেন্ট থেকে সহজে মুক্তির উপায় নিয়ে কাজ শুরু করি। এরপর এর সমাধান হিসেবে তৈরি করি কাহাফ গার্ড নামের এই হারাম ব্লক ও ডিএনএস সুরক্ষা এক্সটেনশন।









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।