https://comcitybd.com/brand/Havit

গুগল নিয়ে আসছে মেসেজে নতুন ইমোজি ফিচার

গুগল নিয়ে আসছে মেসেজে নতুন ইমোজি ফিচার গুগল নিয়ে আসছে মেসেজে নতুন ইমোজি ফিচার
 

গুগল বন্ধু, প্রিয়জনের সঙ্গে ব্যতিক্রমী ইমোজি আদান-প্রদানে মেসেজে নতুন ফিচার যুক্ত করবে। এটি আসবে সেলফি গিফ নামে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারী পছন্দ অনুযায়ী ইমেজ বা ছবি তৈরি করতে পারবে। 

জিআইএফ বা গিফের পূর্ণ রূপ হলো গ্রাফিকস ইন্টারচেঞ্জেবল ফরম্যাট। এটি এমন এক ধরনের ইমেজ ফাইল, যা একই সঙ্গে অ্যানিমেশন ও স্থিরচিত্র হিসেবে কাজ করে। 

সেলফি জিআইএফ পাঠানোর জন্য ৩ সেকেন্ডের ভিডিও ক্লিপ রেকর্ড করতে হবে। এ সময়ের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে রেকর্ডিং।


রেকর্ড, রিস্টার্ট ও শেষ করার অপশন পাবে ব্যবহারকারীরা । ফিচারটি এখনো চালু করা হয়নি সাধারণ ব্যবহারকারীর জন্য। তবে সংশ্লিষ্টদের দাবি এর মাধ্যমে লিস্টে থাকা বন্ধুদের সঙ্গে আনন্দের মুহূর্ত ভাগাভাগি করে নেয়া যাবে। 

গুগল সেলফি গিফ সম্পর্কে ওয়েবসাইটে আলাদা সাপোর্ট আর্টিকেলও যুক্ত করেছে। এ ফিচারটি ইনস্ট্যান্ট মেসেজিং প্লাটফর্মের ব্যবহারিক অভিজ্ঞতার উন্নয়নে সহায়ক হবে। 

এখন পর্যন্ত ফিচারটি চালু করা হয়নি বেটা বা স্ট্যাবল কোনো ভার্সনেই। এটি কোনো শব্দ যুক্ত করা ছাড়াই বন্ধু ও প্রিয়জনের সঙ্গে চলমান মিডিয়া ফাইল শেয়ারের সুবিধা দেবে। যেসব জিআইএফ তৈরি করা হবে সেগুলো ব্যবহারকারীর ডিভাইসে সংরক্ষিত থাকবে।









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।