https://comcitybd.com/brand/Havit

ভিডিও খোঁজার নতুন সুবিধা নিয়ে আসছে ইউটিউব

ভিডিও খোঁজার নতুন সুবিধা নিয়ে আসছে ইউটিউব ভিডিও খোঁজার নতুন সুবিধা নিয়ে আসছে ইউটিউব
 
গুগল লেন্স ব্যবহার করে সরাসরি ছবি তোলার পাশাপাশি ফোনের গ্যালারিতে থাকা ছবির মাধ্যমে অনলাইন থেকে সে বিষয়ে বিস্তারিত তথ্য খুঁজে পাওয়া যায়।

গুগলের ছবি শনাক্তকরণ এ সুবিধা কাজে লাগিয়ে এবার পছন্দের ভিডিও খুঁজে পাওয়া যাবে ইউটিউবে। ইউটিউবের সার্চবারে গুগল লেন্স ব্যবহারের সুযোগ চালুর জন্য কাজ করছে গুগল।

শুরুতে ইউটিউবের অ্যান্ড্রয়েড অ্যাপে এ সুবিধা যুক্ত করা হবে। নতুন এ সুবিধা চালু হলে ইউটিউব অ্যাপের সার্চবারে যাওয়ার পর গুগল লেন্সের আইকন দেখা যাবে।

আইকনটিতে ক্লিক করে ছবি তুললে বা ফোন গ্যালারির ছবি নির্বাচন করলেই কাঙ্ক্ষিত বিষয়ের বিভিন্ন ভিডিও ইউটিউবে খুঁজে পাওয়া যাবে।
নতুন এ সুবিধার একটি স্ক্রিনশটও প্রকাশ করেছে নাইনটুফাইভ গুগল। সেখানে দেখা যায়, ইউটিউব অ্যাপের সার্চ আইকনে ট্যাপ করার পর সার্চবারের ডান দিকে মাইক্রোফোন আইকনের পাশে গুগল লেন্সের আইকন যুক্ত করা হয়েছে।

এই লেন্স আইকনে ট্যাপ করে ছবি দিয়ে ইউটিউব থেকে ভিডিও খুঁজে নিতে পারবেন ব্যবহারকারীরা। বর্তমানে নির্দিষ্ট ব্যবহারকারীদের ওপর এ সুবিধার কার্যকারিতা পরখ করা হচ্ছে।

নতুন এ সুবিধা পরখ করা ব্যবহারকারীদের তথ্যমতে, এ সুবিধা চালুর পর নিজেদের গুগল অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত সব অ্যান্ড্রয়েড ফোনেই গুগল লেন্সের মাধ্যমে ইউটিউবে পছন্দের ভিডিও খুঁজে পাওয়া যাচ্ছে। 







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।