https://comcitybd.com/brand/Havit

আইফোনের ব্যাটারি ও স্ক্রিন বদলানো সহজ করছে অ্যাপল

আইফোনের ব্যাটারি ও স্ক্রিন বদলানো সহজ করছে অ্যাপল আইফোনের ব্যাটারি ও স্ক্রিন বদলানো সহজ করছে অ্যাপল
 
আইফোনের ব্যাটারি ও স্ক্রিন পরিবর্তন আরও সহজ করছে অ্যাপল। এটি আইফোনসহ নিজেদের বিভিন্ন ডিভাইসের আয়ুষ্কাল বাড়ানোর পদক্ষেপের অংশ বলে জানিয়েছে টেক জায়ান্টটি।  

অ্যাপল জানিয়েছে, সেলফ-সার্ভিস রিপেয়ার ডায়াগনস্টিক টুলের বিস্তৃতি আরও বাড়ানো হবে। ফলে আইফোনের বিভিন্ন সমস্যা সমাধানে নিজেদের ডিভাইস বিশ্লেষণ করতে পারবেন ব্যবহারকারীরা।

পাশাপাশি ‘লংজিভিটি, বাই ডিজাইন’ শীর্ষক একটি নতুন গবেষণাপত্র প্রকাশ করেছে অ্যাপল। এতে ব্যাখ্যা করা হয়, কীভাবে ডিভাইসের আয়ুষ্কাল বাড়ানোর চেষ্টা করছে কোম্পানিটি। 
বর্তমানে আইফোনের ডিসপ্লে বদলানোর পর সেটি অ্যাপলের ট্রু টোন ফিচারটি ব্যবহার করতে পারেনা। এটি পরিবেশের আলোর সঙ্গে স্ক্রিনের সামাঞ্জস্য তৈরি করে।

আর বদলানো ব্যাটারি কোম্পানির ‘ব্যাটারি হেলথ’ ফিচার ব্যবহার করতে পারে না। এখন থার্ড পার্টি থেকে স্ক্রিন বা ব্যাটারি বদলানো হলে কিছু ফিচার ব্যবহার করা যাবে।

এছাড়া ব্যাটারি সম্পর্কে অ্যাপল আরও ভালো বিশ্লেষণের সুযোগ তৈরি করবে। অ্যাপলকে নিয়ে সমালোচনা রয়েছে যে, তাদের ডিভাইস পরিকল্পিতভাবে এমন উপায়ে তৈরি হয়, যাতে সেগুলো দ্রুত পুরোনো হয়ে যায় এবং ব্যবহারকারীরা দ্রুত নতুন ডিভাইস কিনতে বাধ্য হয়। তবে অ্যাপলের দাবি, প্রতিযোগী বিভিন্ন কোম্পানির তুলনায় তাদের ডিভাইসের আয়ুষ্কাল বেশি।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।