https://comcitybd.com/brand/Havit

কম গ্রাহক এমন চ্যানেলের ভিডিও জনপ্রিয় করার উদ্যোগ নিচ্ছে ইউটিউব

কম গ্রাহক এমন চ্যানেলের ভিডিও জনপ্রিয় করার উদ্যোগ নিচ্ছে ইউটিউব কম গ্রাহক এমন চ্যানেলের ভিডিও জনপ্রিয় করার উদ্যোগ নিচ্ছে ইউটিউব
 
ইউটিউবে নিজস্ব চ্যানেল চালু করে বিভিন্ন বিষয়ের ভিডিও প্রকাশ করেন অনেকেই। কিন্তু নিয়মিত মানসম্পন্ন ভিডিও প্রকাশ করার পরও চ্যানেলের গ্রাহক বা সাবস্ক্রাইবারের সংখ্যা কম থাকার কারণে তাদের তৈরি ভিডিওর দর্শকসংখ্যা (ভিউ) কম হয়ে থাকে।

এবার কম গ্রাহক থাকা চ্যানেলের ভিডিও জনপ্রিয় করতে ‘হাইপ’ নামের নতুন সুবিধা চালু করতে যাচ্ছে ইউটিউব। বর্তমানে নির্দিষ্ট ব্যবহারকারীদের ওপর এ সুবিধার কার্যকারিতা পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। 

এ সুবিধা চালু হলে কম গ্রাহক থাকা চ্যানেলের ভিডিওগুলোর নিচে লাইকের মতো ‘হাইপ’ নামের একটি বাটন দেখা যাবে। ভিডিও দেখার পর দর্শকেরা হাইপ বাটনে ক্লিক করলে অন্য ব্যবহারকারীদের নিউজফিডে ভিডিওটি দেখার জন্য পরামর্শ দেবে ইউটিউব। 

এর ফলে কম জনপ্রিয় চ্যানেলের ভিডিওগুলো বর্তমানের তুলনায় আরও বেশিসংখ্যক দর্শক দেখবেন বলে ধারণা করা হচ্ছে। কম গ্রাহক থাকা চ্যানেলের নির্মাতারা নির্দিষ্ট কিছু শর্ত পূরণ করে এ সুবিধা ব্যবহার করতে পারবেন। 
ইউটিউবের সাপোর্ট পেজে বলা হয়েছে, হাইপ সুবিধাটি ইউটিউবের লাইক বা শেয়ারের মতোই। দর্শকেরা লাইকের মতো নির্দিষ্ট কোনো ভিডিওকে হাইপ করতে পারবেন।

পরবর্তী সময়ে হাইপের ওপর নির্ভর করে সর্বশেষ সাত দিনের হাইপ হওয়া ভিডিওর র‍্যাঙ্ক নিয়মিত প্রকাশ করা হবে। বর্তমানে ব্রাজিল, তাইওয়ান ও তুরস্কের নির্দিষ্ট কিছু ব্যবহারকারী হাইপ সুবিধা ব্যবহার করতে পারছেন। 

হাইপ সুবিধা ব্যবহারের জন্য নির্মাতাদের অবশ্যই ইউটিউব পার্টনার প্রোগ্রামে যুক্ত থাকতে হবে। এ ছাড়া চ্যানেলের গ্রাহকসংখ্যা পাঁচ লাখের কম থাকার পাশাপাশি অবশ্যই কমিউনিটি গাইডলাইন মেনে চলতে হবে। এ সুবিধা কবে নাগাদ সবার জন্য উন্মুক্ত করা হবে, সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানায়নি ইউটিউব কর্তৃপক্ষ।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।