https://comcitybd.com/brand/Havit

নিরাপত্তাত্রুটি ধরিয়ে দিলে ৫৬ কোটি টাকারও বেশি পুরস্কার দেবে গুগল

নিরাপত্তাত্রুটি ধরিয়ে দিলে ৫৬ কোটি টাকারও বেশি পুরস্কার দেবে গুগল নিরাপত্তাত্রুটি ধরিয়ে দিলে ৫৬ কোটি টাকারও বেশি পুরস্কার দেবে গুগল
 
বিভিন্ন অপারেটিং সিস্টেমের নিরাপত্তাত্রুটি কাজে লাগিয়ে নিয়মিত সাইবার হামলা চালিয়ে থাকে হ্যাকাররা। আর তাই মুক্ত অপারেটিং সিস্টেম হিসেবে পরিচিত লিনাক্স কার্নেলের ভার্চ্যুয়াল মেশিন (কেভিএম) হাইপারভাইজার সফটওয়্যারে থাকা বিভিন্ন ত্রুটির সন্ধান পেতে নতুন ভালনারেবিলিটি রিওয়ার্ড প্রোগ্রাম (ভিআরপি) কর্মসূচি চালু করেছে গুগল।

এ কর্মসূচির আওতায় হাইপারভাইজার সফটওয়্যারে থাকা বিভিন্ন নিরাপত্তাত্রুটি ধরিয়ে দিলেই চার লাখ ৮০ হাজার মার্কিন ডলার বা ৫৬ কোটি ১৬ লাখ টাকা পুরস্কার দেবে প্রতিষ্ঠানটি। 

লিনাক্স কার্নেলের ভার্চ্যুয়াল মেশিন (কেভিএম) হাইপারভাইজার সফটওয়্যার নিজেদের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমসহ গুগল ক্লাউড প্ল্যাটফর্মে ব্যবহার করে থাকে গুগল।
আর তাই কেভিএম হাইপারভাইজার সফটওয়্যারের কারিগরি ত্রুটি থেকে অ্যান্ড্রয়েড ও গুগল ক্লাউড ব্যবহারকারীদের নিরাপদ রাখতেই এ উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

এ কর্মসূচির আওতায় ভিএম এসকেপ ত্রুটি শনাক্ত করলে আড়াই লাখ ডলার পুরস্কার দেওয়া হবে। এ ছাড়া আরবিট্রেরি মেমোরি রাইট, আরবিট্রেরি মেমোরি রিড, রিলেটিভ মেমোরি রাইট, ডেনিয়েল অব সার্ভিসেস ও রিলেটিভ মেমোরি রিড ত্রুটির জন্য যথাক্রমে ১ লাখ, ৫০ হাজার, ৫০ হাজার, ২০ হাজার ও ১০ হাজার ডলার পুরস্কার দেওয়া হবে।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।