https://gocon.live/

এসপি ১৬০ উন্মোচন করলো হোন্ডা

এসপি ১৬০ উন্মোচন করলো হোন্ডা এসপি ১৬০ উন্মোচন করলো হোন্ডা
 
স্পোর্ট সাইড শ্রাউডসহ এনার্জেটিক মাসকুলার ডিজাইনের সংমিশ্রণে পিজিএম-এফআই ইঞ্জিনসমৃদ্ধ নতুন এসপি ১৬০ মোটরসাইকেল বাজারে এনেছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড।

গত শনিবার রাজধানীর আগারগঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন হলো অনুষ্ঠিত প্রিমিয়াম স্টাইলের আরামদায়ক ও উন্নত বৈশিষ্ট্যসম্পন্ন মোটরসাইকেলটি প্রদর্শন করা হয়।  

এসময় জানানো হয়, বিশ্বের বিভিন্ন দেশে হোন্ডার এসপি ব্র্যান্ডের মোটরসাইকেল রয়েছে। ২০২৩ সালের নভেম্বরে বাংলাদেশে হোন্ডা এসপি ১২৫ আসে, যা উন্নত ফিচারের জন্য বাংলাদেশি বাইকারদের কাছে বেশ সমাদৃতও হয়।

সেই ধারাবাহিকতায় এবার সম্পূর্ণ নতুন এসপি ১৬০ বিএস-সিক্স মডেলটি বাজারে আনা হয়। মোটা ঢাকা এবং হাই গ্রাউন্ড ক্লিয়ারেন্স থাকার কারণে এসপি ১৬০ যেকোনো রাস্তায় চালানো যাবে।

অ্যারোডাইনামিক আন্ডার কউল নতুন এসপি ১৬০ বাইকটির স্পোর্টিনেসকে যোগ করেছে। উন্নত গ্রিপ ও স্থিতিশীলতা বৃদ্ধির পাশাপাশি পেছন থেকে সৌন্দর্য বৃদ্ধি করতে পেছনে আছে ১৩০মিমি প্রশস্ত পেছনের চাকা।

দেশব্যাপী সব হোন্ডা এক্সক্লুসিভ অনুমোদিত ডিলার শোরুমে নতুন এসপি ১৬০ মডেলটি ২টি ভ্যারিয়েন্ট (সিঙ্গেল ডিস্ক ও ডাবল ডিস্ক এবিএস) এবং ৩টি আকর্ষনীয় (পার্ল, স্পার্টান রেড, পার্পেল ইগনেয়াস ব্লাক ও ম্যাট মার্ভেল ব্লু মেটালিক) রঙে পাওয়া যাচ্ছে।

এদের মধ্যে সিঙ্গেল ডিস্ক ভ্যারিয়েন্টের মুল্য নির্ধারণ করা হয়েছে ১৯৭,০০০ টাকা এবং ডাবল ডিস্ক ভ্যারিয়েন্টের মূল্য নির্ধারণ করা হয়েছে ২২৫,০০০ টাকা। 

অনুষ্ঠানে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শিগেরু মাৎসুজাকি বলেন, ‘আমরা সব সময় গ্রাহকদের সেরা মানের পণ্য সরবরাহের চেষ্টা করি এবং এসপি ব্র্যান্ডে প্রথমবারের মতো পিজিএম-এফআই ইঞ্জিনসমৃদ্ধ নতুন এসপি ১৬০ মোটরসাইকেল আনতে পেরে আনন্দিত।
এটি দৈনন্দিন জীবনে গ্রাহকদের স্বাধীনভাবে চলাফেরা নিশ্চিত এবং হোন্ডা ব্র্যান্ডের প্রতি আস্থা ও নির্ভরশীলতা ধরে রাখতে ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।’ 

এসপি ১৬০-এর বৈশিষ্ট্যগুলো উপস্থাপনকালে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের চিফ মার্কেটিং অফিসার শাহ মুহাম্মদ আশেকুর রহমান বলেন, ‘নতুন এসপি ১৬০ মডেলে আছে হোন্ডার উন্নত স্মার্ট পাওয়ার প্রযুক্তিসমৃদ্ধ ১৬৩ সিসি বিএস-সিক্স পিজিএম-এফআই ইঞ্জিন।

এছাড়া বিভিন্ন ফার্স্ট ইন সেগমেন্টের উন্নত প্রযুক্তি, প্রিমিয়াম স্টাইল, বাড়তি আরামসহ নানা সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

নতুন এসপি ১৬০ পারফরম্যান্স, স্বাচ্ছন্দ্য, স্থায়িত্ব ও উন্নত জ্বালানি দক্ষতার নতুন মানদণ্ড স্থাপন করবে বলে আমার বিশ্বাস।’ 

১৬২.৭১ সিসি বিএস-সিক্স পিজিএম-এফআই ইঞ্জিন। সম্পূর্ণ ডিজিটাল মিটার, সঙ্গে থাকছে সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর, এভারেজ মাইলেজ ইন্ডিকেটর, ব্যাটারি ভোল্টেজ ইন্ডিকেটর, এবিএস ইন্ডিকেটর, লো ফুয়েল ইন্ডিকেটর, সার্ভিস ডিউ ইন্ডিকেটর, গিয়ার পজিশন ইন্ডিকেটর ইত্যাদি।

রাইডারকে আরও আত্মবিশ্বাসী করে তুলতে এতে আছে অ্যান্টিলক ব্রেকিং সিস্টেম (এবিএস)। ইঞ্জিন স্টার্ট/স্টপ সুইচ। মনো শক সাসপেনশন। 

নিউ এজ গ্রাফিকসসহ ডায়নামিক ফুয়েল ট্যাংক। প্রিমিয়াম ও স্পোর্টি লুক দিতে আছে স্পোর্টিয়ার ও আকর্ষণীয় এলইডি ডিসি হেডল্যাম্প। 

নিরাপত্তা বাড়াতে আছে সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ সুইচ। ইমার্জেন্সি স্টপ ও লো ভিজিবিলিটি পরিস্থিতির জন্য আছে গুরুত্বপূর্ণ নিরাপত্তা ফিচার হ্যাজার্ড সুইচ।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।