https://comcitybd.com/brand/Havit

একবার তেল ভরলে আর চিন্তা করতে হবে না! সস্তায় বেশি মাইলেজ এর পাঁচ মোটরসাইকেল

একবার তেল ভরলে আর চিন্তা করতে হবে না!

একবার তেল ভরলে আর চিন্তা করতে হবে না!  সস্তায় বেশি মাইলেজ এর পাঁচ মোটরসাইকেল একবার তেল ভরলে আর চিন্তা করতে হবে না! সস্তায় বেশি মাইলেজ এর পাঁচ মোটরসাইকেল
 

বাজারে যতই নজরকাড়া স্পোর্টস বাইক প্রবেশ করুক না কেন, ১১০- থেকে ১২০-সিসি কমিউটার বাইকগুলি দেশের সর্বাধিক বিক্রিত বাইকগুলি তৈরি করে চলেছে৷ এটি একদিকে জ্বালানীর সাথে লাভজনক এবং রক্ষণাবেক্ষণের জন্য সস্তা একবার তেল ভরলে আর চিন্তা করতে হবে না!। এই দুই অস্ত্রই এই বাইকের। বেশ কিছু মোটরসাইকেল Hero Motocorp, Bajaj, TVS, বা Honda Motors থেকে গ্যাস মাইলেজের উপর দৃষ্টি নিবদ্ধ করে। এই মুহুর্তে পেট্রোলের উচ্চ মূল্যের কারণে, এই শ্রেণীর বাইকের বিক্রি বেড়েছে।

আমরা এখন পাঁচটি মোটরসাইকেল খুঁজছি যেগুলো মাইলেজে প্রথম স্থান অধিকার করেছে যা একবার তেল ভরলে আর চিন্তা করতে হবে না। আমি এই প্রতিবেদনে (ARAI) মাইলেজ ডেটা এবং একটি ভারতীয় অটোমোটিভ রিসার্চ অ্যাসোসিয়েশন শংসাপত্র অন্তর্ভুক্ত করেছি। আপনার পছন্দের উপর ভিত্তি করে আপনার জন্য সেরা জ্বালানি সাশ্রয়ী মোটরসাইকেল বেছে নিন।

Hero Splendor Pro (৯০কিমি/লিটার)

মুক্তির পর থেকে, হিরো স্প্লেন্ডারকে দেশের "বেস্ট সেলিং" মোটরসাইকেল হিসেবে উল্লেখ করা হয়েছে। ARAI সার্টিফিকেশন অনুযায়ী, এই কমিউটার বাইকটি এক লিটার পেট্রলে প্রায় ৯০ কিলোমিটার যেতে পারে। এই মোটরসাইকেলের ৯৭.২ সিসি একক-সিলিন্ডার ইঞ্জিনের সর্বোচ্চ আউটপুট ৮.২৪হর্সপাওয়ার এবং ৮.০৫ এনএম টর্ক রয়েছে। গিয়ারবক্সের চারটি গতি রয়েছে। Hero Splendor মডেলটি চারটি ভেরিয়েশনে অফার করা হয়েছে: Pro, Plus, i3s, এবং iSmart 110, এবং এর দাম ৪৯,৪৮৫ টাকা এক্স-শোরুম।

Bajaj CT100 (৮৯কিমি/লিটার)

বাজাজ CT100, দেশের সবচেয়ে জনপ্রিয় জ্বালানি-দক্ষ মোটরসাইকেল গুলির মধ্যে একটি, শুধুমাত্র একটি ফর্মে আসে৷ দিল্লিতে, এক্স-শোরুম খরচ 53,696 টাকা। ARAI দাবি করে যে এটি 89 কিলোমিটার পায়। একটি ১০২-সিসি একক-সিলিন্ডার এয়ার-কুলড ইঞ্জিন মোটরসাইকেল চালায়। এটি ৮.৩৪এনএম টর্ক এবং ৮HP শক্তি উত্পাদন করতে পারে। উভয় দিকে, ড্রাম ব্রেক এবং ১৭-ইঞ্চি রেডিয়াল টায়ার রয়েছে। CT100 এর ওজন ১১৫ কেজি এবং তেলের ক্ষমতা ১০.৫ লিটার।

TVS Star City Plus (৮৬কিমি/লিটার)

ARAI স্বীকৃতি অনুযায়ী, TVS Star City Plus প্রতি লিটারে ৮৬ কিমি পায়। বর্তমানে দুটি সংস্করণ উপলব্ধ রয়েছে। প্রথমটি ৭০,০০৫ টাকা এক্স-শোরুম ড্রাম সংস্করণ। ডিস্ক বৈকল্পিক দ্বিতীয়. এটির মূল্য ৭২,৭৫৫ টাকা (এক্স-শোরুম)। বাইকটির ১০৯.৭ সিসি , চার-স্ট্রোক ইঞ্জিন ৮.১৯ PS শক্তি এবং ৮.৭ এনএম টর্ক উৎপন্ন করে। এতে বেশ কিছু সমসাময়িক উপাদান রয়েছে, যেমন অ্যালয় হুইল, এলইডি হেডলাইট এবং একটি সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল।

Bajaj Platina 110 (৮৪কিমি/লিটার)

বাজাজ প্লাটিনা ১১০মাইলেজের দিক থেকে সেরাদের মধ্যে রয়েছে এবং এক্স-শোরুমের দাম ৬৩,৮৪৬ টাকা। ARAI সার্টিফিকেট অনুযায়ী  ৮৪কিমি/লিটার হল এর মাইলেজ। এমনকি শীর্ষ মডেল ABS প্রযুক্তির সাথে আসে। খরচ ৬৭,৪২৪ টাকা। (প্রাক্তন শোরুম)। এর ১১৫.৪৫সিসি একক-সিলিন্ডার ইঞ্জিন ৯.৮১ এনএম এবং ৮.৬ পিএস শক্তি উৎপন্ন করে। কার্ব এ বাইকটির ওজন ১১৯ কিলোগ্রাম।

Honda CD 110 Dream (৭৪কিমি/লিটার)

Honda-এর CD ১১০ Dream হল এন্ট্রি-লেভেল কমিউটার বাইক এবং এক্স-শোরুমের দাম ৬৬,০৩৩ টাকা। এটি তিনটি ভিন্ন মডেলে পাওয়া যায়: CD ১১০ Dream DLX, DLX BS6, এবং STD BS6৷ মোটরসাইকেলের ১০৯.১ সিসি  একক-সিলিন্ডার ইঞ্জিন ৮.৭৯ পিএস এবং 9.30 এনএম টর্ক উৎপন্ন করে। ব্রেকিং সিস্টেমটি উভয় পাশে ড্রাম ব্রেক দ্বারা পরিচালিত হয়। এক লিটার পেট্রল মোটরসাইকেলকে ৭৪ কিলোমিটার গতিতে চালিত করবে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।