https://www.brandellaltd.com/

সাম্প্রতিক খবর

বিশ্বের চতুর্থ ধনী জেফ বেজোস! তার সম্পদ দান করে দেবেন

বিশ্বের চতুর্থ ধনী জেফ বেজোস! তার সম্পদ দান করে দেবেন বিশ্বের চতুর্থ ধনী জেফ বেজোস! তার সম্পদ দান করে দেবেন
 

বিশ্বের চতুর্থ ধনী জেফ বেজোস নিজের বেশিরভাগ সম্পদ জীবদ্দশাতেই দান করে দেবেন । বিশ্বের সবচেয়ে বড় ই-কমার্স সংস্থা অ্যামাজ়নের সাবেক সিইও সিএনএনকে দেওয়া এক সাক্ষাতকারে জানিয়েছেন, ১২৪ বিলিয়ন মার্কিন ডলার সম্পদের অধিকাংশ বেঁচে থাকতেই দান করতে ইচ্ছুক তিনি।


তবে কী পরিমান অর্থ তিনি দান করবেন এবং দান করা অর্থ কোন কোন খাতে ব্যয় করা হবে, সাক্ষাৎকারে এ সম্পর্কে কিছুই বলেননি বেজোস। তিনি বলেছেন, কোন খাতে দান করা হবে বিষয়টি নির্ধারণ করা এত সহজ নয়। লরেন সানচেজ নামে আমার একজন অংশীদার রয়েছেন, তিনি বর্তমানে জনহিতকর বিভিন্ন কর্মকাণ্ডে নিজেকে যুক্ত রেখেছেন। দানের ব্যাপারগুলো সানচেজ দেখাশোনা করছেন।


কয়েক বছর আগেই জলবায়ু পরিবর্তনজনিত সংকট মোকাবেলায় ‘বেজোস আর্থ ফান্ড’ নামে একটি তহবিল গঠন করেছিলেন তিনি। সেই তহবিলে অর্থের পরিমাণ ছিল ১ হাজার কোটি ডলার। ধারণা করা হচ্ছে, জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই ও বৈষম্য কমাতে সম্পত্তি দান করবেন তিনি।


২০২১ সালের শেষ দিকে অ্যামাজ়নের সিইও পদ ছেড়ে দিয়েছেন বেজোস। তবে এখনও সংস্থায় এক্সিকিউটিভ চেয়ারম্যান হিসেবে রয়েছেন। সেই সঙ্গে মহাকাশ গবেষণা সংস্থা ব্লু অরিজিন এবং সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের মালিক তিনি।


তার আগেও ওয়ারেন বাফেট, মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস, বেজোসের সাবেক স্ত্রী ম্যাকেঞ্জি স্কটসহ অনেক ধনকুবেরই নিজের সম্পত্তি দান করার প্রতিশ্রুতি দিয়েছেন।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।