https://www.brandellaltd.com/

চ্যাটজিপিটি

চ্যাটজিপিটি মাধ্যেমে গুগল ইন্টারভিউ পাস

চ্যাটজিপিটি মাধ্যেমে গুগল ইন্টারভিউ পাস চ্যাটজিপিটি মাধ্যেমে গুগল ইন্টারভিউ পাস
 
চ্যাটজিপিটি ‘লেবেল থ্রি’ পর্যায়ের ইঞ্জিনিয়ারের কোডিং পজিশনের জন্যে ১৮৩ হাজার মার্কিন ডলারের চাকুরীতে পাস করেছে। ‘লেবেল থ্রি’ টেক জায়ান্ট কোম্পানি ‘গুগল’র এন্ট্রি লেবেল ইঞ্জিনিয়ারিং টিম’র চাকুরী। আর ‘গুগল’র সফটওয়্যার ইঞ্জিনিয়ার ইন্টারভিউ প্রক্রিয়া মূলত প্রযুক্তিগত প্রশ্নের উত্তরের ওপর নির্ভর করে, আর এতে ‘চ্যাটজিপিটি’ সফলভাবে পাস করে। এইজন্যে প্রশ্ন উঠছে, ‘চ্যাটজিপিটি’ পাঁচ কিংবা ২০ বছর পরে ইঞ্জিনিয়ারিং চাকুরীর প্রশ্নগুলোর জন্যে যথোপযুক্ত হবে?   
   
সিএনবিসি’র রিপোর্ট অনুযায়ী, গুগল বেশকিছু আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স নির্ভর চ্যাটবট সাম্প্রতিক সময়ে টেস্ট করেছে। আর এতে চ্যাটজিপিটি’র একটি প্রশ্নের সংক্ষিপ্ত, সর্বোচ্চ পর্যায়ের বিশ্বস্ত উত্তর খুঁজে ব্যবহারকারীদের সময় বাঁচানোর ক্ষমতা রয়েছে বলে উল্লেখ হয়েছে। 

তাহলে কি আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স নির্ভর ‘চ্যাটজিপিটি’ সফটওয়্যার ইঞ্জিনিয়ারদের বিকল্প হতে যাচ্ছে? না ! ‘চ্যাটজিপিটি’ একটি টুল, যা কিছু সুনির্দিষ্ট ক্ষেত্রে সহায়তা করতে পারে; কিন্তু সম্পূর্ণভাবে সৃষ্টিশীলতা, সমস্যা সমাধানের দক্ষতা এবং জটিল চিন্তা-ভাবনার দক্ষতা বিশেষ করে একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ারের মতন চিন্তা করার ক্ষমতা ‘চ্যাটজিপিটি’র নেই এবং বিকল্প নয়। 

এন্ট্রি লেবেলের চাকুরীগুলো জন্যে চ্যাটজিপিটি চাকুরী প্রত্যাশীদের জন্যে চ্যালেঞ্জ সৃষ্টি করতে যাচ্ছে। গুগলের সাম্প্রতিক এক গবেষণা’তে উঠে আসে যে, চ্যাটজিপিটি কোড’র ভুলগুলো নির্ধারণ করতে পারে; এবং শিল্পী, সাংবাদিক, ও ব্যবসায়ীরা আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স’র কারণে ভবিষ্যতে অস্তিত্ব সংকটে পরতে পারে। ‘রেড্ডিট’র মতন সোশ্যাল কমিউনিটি’তে হাজার হাজার পোস্ট এই সম্পর্কিত পরে, যাতে উঠে আসে ইঞ্জিনিয়াররা ‘চ্যাটজিপিটি’ ব্যবহার করা শুরু করেছে তাদের সময় বাঁচাতে, বিশেষ করে স্টকওভাফ্লো’র জনপ্রিয় সাইটগুলোতে কোডিং সমাধান সার্চ করাতে। 








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।