https://powerinai.com/

ইউটিউবের দীর্ঘ-ফর্মের ভিডিও দর্শক ও আয় কমে গেছে

ইউটিউবের দীর্ঘ-ফর্মের ভিডিও দর্শক ও আয় কমে গেছে ইউটিউবের দীর্ঘ-ফর্মের ভিডিও দর্শক ও আয় কমে গেছে
 

মানুষ দীর্ঘ সময় ভিডিও দেখার আগ্রহ হারিয়ে ফেলছে। লম্বা দৈর্ঘ্যের ভিডিও দেখার পরিবর্তে শর্ট ভিডিও মানুষ এখন বেশি পছন্দ করছে। ইউটিউবাররা নিশ্চিত যে প্রবণতাটি লাভজনক নয়। লম্বা দৈর্ঘ্যের ভিডিওর সংখ্যা দিন দিন কমছে। কারণ কন্টেন্ট ক্রিয়েটরদের দ্বারা আরও বেশি সংখ্যক শর্ট ভিডিও তৈরি করছে। এটি ক্রমবর্ধমান ইউটিউবের সিনিয়র কর্মচারীদের উদ্বেগজনক। বিষয়টি নিয়ে সম্প্রতি তারা বৈঠক করেন। সেখানে তারা লম্বা দৈর্ঘ্যের ভিডিওর সংখ্যা কমে যাওয়ার কথা বলেন। এখন শর্ট ভিডিও বেশি জনপ্রিয়, তাই লম্বা দৈর্ঘ্যের কম হচ্ছে। ইউটিউব লম্বা দৈর্ঘ্যের ভিডিও দিয়ে বেশি অর্থ উপার্জন করে। তাই দীর্ঘদিন ধরে চলমান ভিডিও ফরম্যাটটি বিলুপ্তির দ্বারপ্রান্তে রয়েছে বলে আশঙ্কা। লম্বা দৈর্ঘ্যের ভিডিওতে বেশি বিজ্ঞাপন দেখানো যায়।

এছাড়াও দর্শকরা এই বিজ্ঞাপনগুলির মাধ্যমে সরাসরি বিভিন্ন ই-কমার্স সাইটে যেতে পারেন। তাই ইউটিউব এখন বোঝার চেষ্টা করছে শর্টস ভিডিও ফরম্যাট থেকে কিভাবে আরো অর্থ আয় করা যেতে পারে। কিন্তু তারা এটাও জানে যে ফরম্যাটটি লং-ফর্ম ভিডিও ফরম্যাটের মতো বেশি আয় করা সম্ভব নয়। ২০২১ সালে, ইউটিউবা  শর্টস ভিডিও ফিচারটি চালু করে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।