https://gocon.live/

ইউরোপ দেশগুলোতে চালু হলো থ্রেডস

ইউরোপ দেশগুলোতে চালু হলো থ্রেডস ইউরোপ দেশগুলোতে চালু হলো থ্রেডস
 

ম্যাটার থ্রেডস এখন ইউনিয়নভুক্ত দেশগুলিতে ব্যবহার করা যাবে। মেটা সিইও মার্ক জাকারবার্গ একটি ব্লগ পোস্টে এ তথ্য প্রকাশ করেছেন। তিনি বলেন, আমরা ইউরোপ জুড়ে আরও দেশে থ্রেডস ব্যবহারের সুযোগ চালু করছি।


এক্স (সাবেক টুইটার) সদৃশ মেটার থ্রেডস চলতি বছরের জুলাই মাসে চালু হয়। সেই সময়ে, মার্কিন যুক্তরাষ্ট্র সহ ১০০টি দেশের থ্রেডস অ্যাক্সেস করার সুযোগ দেওয়া হয়। যুক্তরাজ্যে থ্রেড ব্যবহার করা গেলেও ইউরোপে মেটা-এর মাধ্যমের অ্যাক্সেস সুযোগ ছিল না। 


আয়ারল্যান্ডের তথ্য সুরক্ষা আইন এবং ইউরোপীয় ইউনিয়নের ডিজিটাল মার্কেটস অ্যাক্টের কারণে ইউরোপীয় ইউনিয়ন ও আয়ারল্যান্ডে থ্রেডস চালু করা নিয়ে জটিলতা তৈরি হয়। এ বিষয়ে আয়ারল্যান্ডের তথ্য সুরক্ষা কমিশনের (ডিপিসি) একজন মুখপাত্র তখন জানান, ‘মেটার নতুন অ্যাপটি চালুর বিষয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।


তবে এই মুহূর্তে ইইউতে অ্যাপটি চালু হচ্ছে না। মেটার থ্রেডস অ্যাপ ইনস্টাগ্রামের সঙ্গে যুক্ত থাকায় ইনস্টাগ্রাম থেকে ব্যবহারকারীর স্বাস্থ্য, আর্থিক, ওয়েবসাইট দেখার ইতিহাস, অবস্থান, কেনাকাটা, কন্ট্যাক্ট, সার্চ ইতিহাসসহ বিভিন্ন তথ্য সংগ্রহ করে থাকে।


ইইউভুক্ত দেশগুলোয় জেনারেল ডেটা প্রোটেকশন রেগুলেশন বা জিডিপিআর নামের একটি আইন রয়েছে। এখন যেহেতু থ্রেডস ইউরোপে উপলব্ধ, ব্যবহারকারীরা তাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের তথ্য ব্যবহার করে থ্রেডস অ্যাক্সেস করতে পারবে।


আলাদা প্রোফাইল তৈরি করার দরকার নেই। কিন্তু এখন প্রোফাইল  তৈরি না করেই থ্রেডস ব্যবহার করার সুযোগ রয়েছে। আপনি যদি প্রোফাইল তৈরি না করেন, তাহলে আপনি থ্রেডের বিভিন্ন পোস্টের সাথে ইন্টারঅ্যাকশন করতে পারবেন না।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।