https://comcitybd.com/brand/Havit

ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হলে কি করবেন

ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হলে কি করবেন ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হলে কি করবেন
 
জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যক্তিগত তথ্য ও বিভিন্ন ব্যক্তির সঙ্গে ব্যক্তিগত আলাপচারিতাও সংরক্ষিত থাকে। কোনো কারণে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হলে সাইবার অপরাধীরা এই তথ্য সংগ্রহ করতে পারে।

কখনও কখনও, হ্যাক করা অ্যাকাউন্টগুলি থেকে অনাকাঙ্ক্ষিত পোস্টগুলি বিব্রতকর পরিস্থিতির দিকে নিয়ে যেতে পারে৷ সাধারণত দুর্বল পাসওয়ার্ড ব্যবহার করা এবং ক্ষতিকারক লিঙ্কে ক্লিক করার কারণে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়। 

ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হয়েছে কি না, বুঝবেন যেভাবে
অ্যাকাউন্ট থেকে অনাকাঙ্ক্ষিত পোস্ট করার পাশাপাশি অস্বাভাবিক কার্যক্রম লক্ষ করা যায় ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হয়ে গেলে।অধিকাংশ সময় ফেসবুক অ্যাকাউন্টে ঢোকা সম্ভব হয় না ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে।

এ ছাড়া জন্মসাল, নাম, ই–মেইল এবং পাসওয়ার্ড ফেসবুকের বিভিন্ন তথ্য পরিবর্তন হয়ে যায়। অনেকের কাছে চলে যায় অনাকাঙ্ক্ষিত বার্তা ও  বন্ধুত্বের অনুরোধ পাঠানো হয় অপরিচিত ব্যক্তির কাছে। 

ফেসবুক অ্যাকাউন্টে সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করেন, তাহলে আপনাকে অবিলম্বে ব্যবস্থা নিতে হবে। 

পাসওয়ার্ড পরিবর্তন
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে সবার আগে পাসওয়ার্ড পরিবর্তন করতে হবে। পাসওয়ার্ড পরিবর্তনের জন্য ফেসবুক অ্যাপে গিয়ে ওপরের ডানে থাকা প্রোফাইল ছবিতে ট্যাপ করে সেটিংস অ্যান্ড প্রাইভেসিতে যেতে হবে।

এরপর প্রাইভেসি শর্টকাটসে গিয়ে অ্যাকাউন্ট সিকিউরিটির নিচে চেঞ্জ ইউর পাসওয়ার্ড থেকে পাসওয়ার্ড পরিবর্তন করতে হবে। 

কোন কোন যন্ত্রে ফেসবুক অ্যাকাউন্ট যুক্ত তা দেখা
কোন কোন যন্ত্রে অ্যাকাউন্ট লগইন করা রয়েছে তা যাচাই করতে হবে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হওয়ার শঙ্কা থাকলে। সংযুক্ত যেকোনো যন্ত্র থেকে অ্যাকাউন্টে প্রবেশ করা গেলে, সে যন্ত্র থেকেই অ্যাকাউন্ট উদ্ধারের চেষ্টা করতে হবে। 

ফেসবুকে রিপোর্ট করা 

তৎক্ষণাৎ রিপোর্ট করতে হবে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হওয়ার শঙ্কা থাকলে। ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হওয়ার বিষয়ে রিপোর্ট করতে হবে এই (facebook.com/hacked) ওয়েবসাইটে প্রবেশ করে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।