https://comcitybd.com/brand/Havit

যেসব নিয়ম আইফোন চার্জের সময় মানতে হবে

যেসব নিয়ম আইফোন চার্জের সময় মানতে হবে যেসব নিয়ম আইফোন চার্জের সময় মানতে হবে
 
সম্প্রতি, অ্যাপল একটি লাইটনিং সংযোগকারীর পরিবর্তে একটি ইউএসবি সি পোর্ট সহ আইফোন ১৫ লঞ্চ করেছে। কিন্তু টাইপ সি চার্জার সম্পর্কে নির্দিষ্ট তথ্যের অভাব অনেক আইফোন ব্যবহারকারীকে বিভ্রান্ত পড়েছে।

কিছু লোক তাদের আইফোনের সাথে অ্যান্ড্রয়েডের টাইপ সি চার্জার ব্যবহার করে বিপদে পড়েছে।

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ‘রেডিট’ এর একজন ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে ‘আইফোন ১৫ প্রো ম্যাক্স’ অন্য কোম্পানির দ্বারা উত্পাদিত টাইপ সি চার্জারের মাধ্যমে চার্জ করার সময়, চার্জারের কেব্‌ল গলে আইফোনের চার্জিং পোর্টের সঙ্গে যুক্ত হয়ে গেছে।

অ্যাপল এখনও আনুষ্ঠানিকভাবে অভিযোগের বিষয়ে মন্তব্য করেনি। কোম্পানি আইফোন চার্জ করার সময় কিছু সতর্কতা অনুসরণ করার পরামর্শ দিয়েছে।

মানহীন চার্জার ব্যবহার না করা
অ্যাপল জানিয়েছে অন্য প্রতিষ্ঠানের তৈরি মানহীন চার্জার ব্যবহার করলে আইফোনের ক্ষতি হওয়ার শঙ্কা রয়েছে। সব সময় আইফোনের উপযোগী এমএফআই সনদ পাওয়া কেব্‌ল ও অ্যাডাপ্টার ব্যবহার করতে হবে আইফোনের ব্যাটারিসহ বিভিন্ন যন্ত্রাংশ নিরাপদ রাখতে।

কেব্‌লের পাওয়ার রেটিং দেখা
চার্জার গরম হয়ে যায় কারণ আইফোনে বেশি ওয়াটের চার্জার ব্যবহারে। এ জন্য ব্যবহারের আগে অবশ্যই কেব্‌লের পাওয়ার রেটিং দেখে নিতে হবে। 

নরম জায়গায় রেখে আইফোন চার্জ না করা
অনেকেই আইফোন চার্জ করে বিছানা, নরম জায়গা বা বালিশের নিচে রেখে। এতে বাড়তি তাপ উৎপন্ন হয় ফোনে। এ জন্য আইফোন এসব জায়গায় চার্জ করা থেকে বিরত থাকতে হবে।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।