https://comcitybd.com/brand/Havit

একশো কোটি ভিউ ছাড়ালো ‘জয় বাংলা, জিতবে আবার নৌকা’ গান

একশো কোটি ভিউ ছাড়ালো ‘জয় বাংলা, জিতবে আবার নৌকা’ গান একশো কোটি ভিউ ছাড়ালো ‘জয় বাংলা, জিতবে আবার নৌকা’ গান
 
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় ‘টিম জয় বাংলা’-এর একদল উদ্যামী তরুণ শিল্পীর রচিত ‘জয় বাংলা, জিতবে আবার নৌকা’ গানটির নতুন সংস্করণ সারাদেশে জনপ্রিয়তা পেয়েছে।

গানটি সোশ্যাল মিডিয়ায় ভিউ ছাড়িয়েছে একশো কোটি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ‘জিতবে আবার নৌকা’ গানটির নতুন সংস্করণ নির্বাচনী প্রচারণা গানের ক্যাটাগরিতে জনপ্রিয়তা ও ভিউ বিবেচনায় বিশ্ব রেকর্ড করেছে। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণার জন্য গত ১৮ নভেম্বর রাজধানীর কারওয়ান বাজারস্থ ভিশন ২০২১ টাওয়ার-১ (সফটওয়্যার টেকনোলজি পার্ক) এর ২য় তলার কনফারেন্স রুমে এ গানটির শুভ উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও গানটির প্রযোজক ও গীতিকার জনাব তৌহিদ হোসেন।  

এ গানটি অসংখ্যবার পোস্ট হয়েছে নির্বাচনকালীন সামাজিক মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে ফ্ল্যাশমব, রিল, শর্টস আকারে। দেড় লক্ষাধিক ভিডিও বানিয়ে শুধু টিকটকেই এ গানটি ব্যবহার করে আপলোড করা হয়েছে।

যা পৌঁছেছে কোটি কোটি দর্শকের কাছে। এ গানটি ফেসবুকে ভিউ হয়েছে ২৫ কোটিরও বেশি। জনপ্রিয় মিডিয়া, শীর্ষস্থানীয় টেলিভিশনসহ বিভিন্ন ইউটিউব চ্যানেলে প্রকাশের পর গানটি ব্যাপক জনপ্রিয়তা পায়। 

এছাড়াও, গানটি ব্যবহার করে অনেক ভিডিও তৈরি করা হয়েছিল এবং ব্যক্তিগত ফেসবুক এবং ইউটিউবে আপলোড করা হয়েছে। যার সবগুলোই সাড়া ফেলেছে দর্শকমহলে।

‘জয় বাংলা জিতবে আবার নৌকা’ গানটি দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের বিভিন্ন অনুষ্ঠানে গাওয়া হয়েছে এবং বিভিন্ন উপায়ে ভিডিও তৈরি করা হয়েছে।

নির্বাচন ছাড়াও, গানটি বিভিন্ন উৎসব যেমন বিবাহ এবং সামাজিক অনুষ্ঠানেও জনপ্রিয় ছিল। গানটি নতুন সংস্করণটি মোট একশো কোটিরও বেশি ভিউ পেয়েছে।  

এ প্রসঙ্গে গানটির গীতিকার ও প্রযোজক তৌহিদ হোসেন বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচারণায় এই গানটি দারুণ সাড়া ফেলবে বলে আমরা মনে করি।

কিন্তু আশ্চর্যজনকভাবে, গানটি দুই মাসেরও কম সময়ের মধ্যে গানটি অতিক্রম করেছে একশো কোটির বেশি ভিউ। এটি নির্বাচনী গানের ক্ষেত্রে রীতিমত বিশ্বরেকর্ড।

সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে গানটি নির্মাণ করা হয়েছে। গতবারের মতো এবারও একদল উদ্যামী তরুণ-তরুণীর রচিত এই গানটি উৎসর্গ করা হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে।

মাননীয় প্রধানমন্ত্রী নিজেও বিভিন্ন অনুষ্ঠানে গানটির প্রতি তার আবেগের কথা জানিয়েছেন।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।