https://comcitybd.com/brand/Havit

চীনা রাষ্ট্রদূতের সাথে পলকের বৈঠক

চীনা রাষ্ট্রদূতের সাথে পলকের বৈঠক চীনা রাষ্ট্রদূতের সাথে পলকের বৈঠক
 
সচিবালয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর দপ্তরে আজ বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এর সাথে একটি গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। 

বৈঠকে প্রতিমন্ত্রী উল্লেখ করেন, গত ১০ বছরে চাইনিজ লাইন অফ ক্রেডিট থেকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের আওতায় ৬টি প্রকল্পে প্রায় ১ বিলিয়ন ডলার ব্যবহার করা হয়েছে এবং সেখান থেকে আয় করে ইতোমধ্যে ঋণ পরিশোধও করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে চীন সরকার, চীন এক্সিম ব্যাংক এবং কোম্পানিগুলোর বিনিয়োগ আকর্ষণ করার জন্য আমরা চেষ্টা করছি।

সেখানে আমাদের ৬টি প্রকল্প ইআরডির মাধ্যমে চীন সরকারের কাছে পাঠিয়েছি, যেখানে ৫০০ মিলিয়ন ডলারের মডার্নাইজেশন অফ আরবান অ্যান্ড রুরাল লাইফ প্রকল্প, টেলিটকের ফোরজি নেটওয়ার্ক এক্সপানশন প্রকল্পসহ অন্যান্য প্রকল্পের জন্য ১ বিলিয়ন ডলারের লাইন অফ ক্রেডিট চাওয়া হয়েছে।  

পলক আরো বলেন, ৫০ বছরের বাংলাদেশ-চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ধারাবাহিকতায় আগামী ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে চীন সরকার এবং কোম্পানিগুলো তাদের বিনিয়োগের সর্বোত্তম ক্ষেত্র হিসেবে যাতে নির্বাচন করে তার জন্য বাংলাদেশ-চীন ইনভেস্টমেন্ট সামিট করা যেতে পারে।

চীনের সাথে আমরা স্মার্ট ইকোনমি এবং ইনভেস্টমেন্ট স্ট্র্যাটেজিক পার্টনারশিপের ব্যাপারে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করতে চাই যেখানে আমাদের লক্ষ্য রপ্তানি আয়, বিনিয়োগ বৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি, এবং উদ্ভাবন।

আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি আমাদের রপ্তানি আয়, বিনিয়োগ বৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষা-উদ্ভাবন-উদ্যোক্তা তৈরিতে আইসিটি এবং টেলিকম সেক্টরে চীনের বিনিয়োগ পাবো।  

চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন প্রতিশ্রুতি দিয়েছেন বাংলাদেশের টেলিকম এবং আইসিটি সেক্টরের প্রসার ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আগামী পাঁচ বছর আমাদের পাশে থাকবে।

সাথে সাথে বিনিয়োগ বৃদ্ধি, জ্ঞান ও প্রযুক্তির বিনিময়সহ প্রত্যেকটি ক্ষেত্রে বাংলাদেশ-চীন একসাথে কাজ করবে।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।