https://comcitybd.com/brand/Havit

বিসিএস নির্বাচনে বাতিলকৃত দুইজনের মনোনয়নপত্র বৈধ

টেকহিলের মোস্তাফিজুর রহমান তুহিন এবং এশিয়া কমের মোহাম্মদ আব্দুল জলিল টেকহিলের মোস্তাফিজুর রহমান তুহিন এবং এশিয়া কমের মোহাম্মদ আব্দুল জলিল
 
বাংলাদেশ কমপিউটার  সমিতি (বিসিএস) ২০২৪-২০২৬ মেয়াদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নির্বাচনে তুহিন-জলিলের মনোনয়নপত্র গত ৭ ফেব্রুয়ারি বাতিল ঘোষণা করেন নির্বাচন বোর্ড।

মনোনয়নপত্র বাতিলের অজুহাত ছিল নির্ধারিত সময়ের ৫মিনিট পর মনোনয়নপত্র জমা দেওয়া। বিসিএস নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হচ্ছেন শেখ কবীর আহমেদ, সদস্য হচ্ছেন নাজমুল আলম ভূঁইয়া (জুয়েল) এবং মোঃ আমির হোসেন।  

বিসিএস এমআইডি-৫৫৩ টেকহিলের মোস্তাফিজুর রহমান তুহিন এবং বিসিএস এমআইডি-১৭৪২ এশিয়া কমের মোহাম্মদ আব্দুল জলিল পরবর্তীতে তারা বিসিএস নির্বাচন আপিল বোর্ডের কাছে আপিল করেন।

আপিল বোর্ডের চেয়ারম্যান হচ্ছেন বিসিএসের প্রাক্তন সভাপতি এস.এম. ইকবাল। আপিল বোর্ডের সদস্য হচ্ছেন মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের প্রধান কার্যনির্বাহী ও এফবিসিসিআই এর প্রাক্তন পরিচালক সৈয়দ আলমাস কবির ও এডভান্সড কমপিউটার টেকনোলজির স্বত্বাধিকারী প্রকৌশলী চৌধুরী মো. আসলাম। 

তুহিন-জলিল আপিল বোর্ডের কাছে সু-বিচার না পেয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠনের মহাপরিচালক বারাবর আপিল করেন।

বাণিজ্য মন্ত্রণালয় বিষয়টি আমলে নিয়ে যুক্তিসংগত কারনে ২২ ফেব্রুয়ারি সকাল ১১.০০টায় শুনানির আয়োজন করে। ২৫ ফেব্রুয়ারি শুনানির সিদ্ধান্ত প্রকাশ করেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠন-২ উপসচিব মো: আবুল কালাম আজাদ স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়, বাংলাদেশ কমপিউটার সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচনে অনিয়ম ও দুর্নীতি সংক্রান্ত প্রাপ্ত অভিযোগ বিষয়ে মহাপরিচালক, বাণিজ্য সংগঠন কর্তৃক শুনানি গৃহীত হয়।

বিস্তারিত শুনানিতে সিদ্ধান্ত গৃহীত হয়: মোহাম্মদ আব্দুল জলিল ও মোঃ মোস্তাফিজুর রহমান এর বাতিলকৃত মনোনয়নপত্র বৈধ বলে গণ্য করে নির্বাচনে অংশগ্রহণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন বোর্ড ও নির্বাচন আপিল বোর্ড কে নির্দেশনা দেয় হলো।

কমপিউটার জগৎকে বর্তমান ইসিএস, সভাপতি ও সাবেক বিসিএস পরিচালক মোস্তাফিজুর রহমান তুহিন বলেন বিসিএস নির্বাচনে সবার ভোটের অধিকার নিয়ে কাজ করেছি এবং সফল হয়েছি।

তিনি বলেন, ব্যবসায়ীক অধিকার নিয়ে কাজ করতে সকলের সহযোগিতা, ভোট ও দোয়া চাই। এশিয়াকমের মোহাম্মদ আব্দুল জলিল কমপিউটার জগৎ কে বলেন, সত্য ও ন্যায় প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছি প্রাথমিক বিজয় হয়েছি, সকলের সহযোগিতা, দোয়া ও ভোট প্রার্থনা করছি৷

নির্বাচন বোর্ড কর্তৃক পূর্ব ঘোষিত সাত জন বৈধ প্রার্থী হচ্ছেন সিএন্ডসি ইন্টারন্যাশনালের ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, মাইক্রো সান সিস্টেমের এসএম ওয়াহিদুজ্জামান, মিজান ট্রেডের আনিসুর রহমান, নেওয়াজ এন্টারপ্রাইসের এইস এম শাহ নেওয়াজ, সাউথ বাংলা কমপিউটারের কামরুজ্জামান ভূঁইয়া, স্টার টেক ইঞ্জিনিয়ার লিমিটেডের মো: রাশেদ আলী ভূঁইয়া এবং টেকনো প্ল্যানেট সিস্টেমের মো: মনজুরুল হাসান। 

বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর এবারের নির্বাচনে ৭টি পদের জন্য ৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। নির্বাচন অনুষ্ঠিত হবে ৯ মার্চ ২০২৪। বিসিএস ২০২৪-২০২৬ মেয়াদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ভোটার সংখ্যা ২১৫০ জন।







২ টি মন্তব্য

  • S. M. ZOYNAL ABEDIN

    S. M. ZOYNAL ABEDIN

    ২০২৪-০২-২৬ ২০:২১:৪২

    কমপিউটার জগৎ কম্পিউটার ব্যবসায়ী ও ক্রেতা সাধারণের কল্যাণে দীর্ঘ সময় ধরে কাজ করে আসছে এটি প্রমাণিত সত্য।

  • Abdul Khaleque

    Abdul Khaleque

    ২০২৪-০২-২৬ ২২:৪৯:৫২

    ধন্যবাদ, বানিজ্য মন্ত্রনালয় কে। নিজেদের মধ্যে ভূল বোঝাবুঝির অবসান ঘটানোর জন্য। দিন শেষে আমরা ভাই ভাই। যোগ্য ৯ জন প্রার্থীকে অভিনন্দন।



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।