https://www.brandellaltd.com/

মহাকাশে রেস্তোরাঁ চালু করছে নিউইয়র্কের স্পেসভিআইপি

মহাকাশে রেস্তোরাঁ চালু করছে নিউইয়র্কের স্পেসভিআইপি মহাকাশে রেস্তোরাঁ চালু করছে নিউইয়র্কের স্পেসভিআইপি
 

মানুষের আগ্রহের শেষ নেই মহাকাশ নিয়ে। নাসা, স্পেসএক্স থেকে শুরু করে মহাকাশ গবেষণা ও সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো নানা উদ্যোগের মাধ্যমে মানুষকে আরও আগ্রহী করে তুলছে।

অন্যদিকে বিলাসবহুল রোস্তোরাঁও নানাভাবে তাদের ক্রেতাদের আকর্ষণের চেষ্টা করে যাচ্ছে। একটি পর্যটন প্রতিষ্ঠান এরই ধারাবাহিকতায় এবার মহাকাশে রেস্তোরাঁ চালু করছে নিউইয়র্কের স্পেসভিআইপি নামে।  

আগামী মাস থেকে চালু হবে রেস্তোরাঁটির পরীক্ষামূলক উড্ডয়ন। আর চালু হওয়ার পর সেখানে খেতে হলে মাথাপিছু গুনতে হবে প্রায় পাঁচ লাখ ডলার। 

স্পেসভিআইপি মহাকাশের স্ট্র্যাটোস্ফিয়ার বায়ুমন্ডলে রেস্তোরাঁ তৈরি করছে। আর এটি নির্মাণ করেছে স্পেস পার্স্পেক্টিভ নামে একটি প্রতিষ্ঠান।

সম্প্রতি প্রতিষ্ঠানটি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এর কিছু ছবি শেয়ার করে। এতে দেখা যায়, রেস্তোরাঁটির আকার অনেকটা বেলুনের মত। 

এ রেস্তোরাঁর ধারণক্ষমতা থাকবে মাত্র ৬ জন অতিথির। এটি ভূপৃষ্ঠ থেকে ১ লাখ ফুট উচ্চতায় থাকবে। সূর্যোদয় দেখতে দেখতে খাবার উপভোগ করা যাবে।  

যাত্রীদের নিয়ে যাওয়া হবে বিশেষ ক্যাপসুলে। তাদের সফর এবং থাকা সব মিলিয়ে ৬ ঘন্টা সময় বরাদ্দ থাকবে। আর এজন্য জনপ্রতি গুনতে হবে প্রায় ৫ লাখ মার্কিন ডলার।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।