বর্তমানে সব প্রযুক্তি প্রতিষ্ঠানই তাদের পণ্য এআই যুক্ত করছে। সম্প্রতি চতুর্থ বার্ষিক বৈশ্বিক সামিট ২০২৪-এ তরুণদের কাছে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টিকটক থেকেও এমন ঘোষণা এসেছে।
মূলত বিজ্ঞাপনদাতাদের জন্য টিকটক এনেছে এআই–নির্ভর নতুন ফিচার। ‘টিকটক সিম্ফনি’ নামে এই ফিচারের মাধ্যমে বিজ্ঞাপনদাতারা কিছু তথ্য দিয়েই চাহিদামতো বিজ্ঞাপনের ভিডিও তৈরি করতে পারবে।
শুধু ভিডিও তৈরি নয়, টিকটক সিম্ফনি বিজ্ঞাপনদাতাদের সার্বিক এআই সহযোগী হিসেবেও কাজ করবে। ‘টিকটক ওয়ান’ নামে একটি বিপণনবিষয়ক কেন্দ্রও নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।
বিজ্ঞাপনদাতারা টিকটকের গুরুত্বপূর্ণ অংশ বলে উল্লেখ করেছে টিকটক। তারা জানিয়েছে, এর মাধ্যমে সহজে ও দ্রুত বিজ্ঞাপন তৈরি করা সম্ভব হবে।
টিকটক জানিয়েছে, তাদের ৬১ শতাংশ ব্যবহারকারী বিজ্ঞাপন দেখার পর সেই পণ্য বা সুবিধাটি কিনেছে। চলতি ধারা খোঁজার জন্যও অনেকেই টিকটকের শরণাপন্ন হন।
যেমন ৫২ শতাংশ ব্যবহারকারী গাড়ির তথ্য জানতে টিকটকে ঢুঁ মেরেছেন, আর ৫৯ শতাংশ ব্যবহারকারী পরবর্তী গেমটি খুঁজে নিয়েছেন টিকটক থেকে।
ফলে নতুন এআইনির্ভর টুলগুলো ব্যবসাপ্রতিষ্ঠানের বিক্রি ও অ্যাপ ডাউনলোডের সংখ্যা উল্লেখযোগ্যভাবে বাড়াতে সাহায্য করবে।
টিকটক সিম্ফনি ও টিকটক ওয়ানের অপেক্ষমাণ তালিকায় যুক্ত হয়ে ব্যবহারকারীরা ফিচারগুলো সম্পর্কে বিস্তারিত তথ্য পাবে।
নতুন ফিচার ঘোষণা এমন সময়ে এসেছে, যখন জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টিকটক মার্কিন সরকারের সঙ্গে দীর্ঘমেয়াদি আইনি লড়াইয়ের সম্মুখীন।
বিজ্ঞাপনদাতাদের জন্য টিকটক এনেছে এআই–নির্ভর নতুন ফিচার
আরও পড়ুন
মতামত দিন আপনার ইমেল প্রকাশিত হবে না।
আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন।
যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।
রিভিউ ( ০ / ৫ )
আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন।
যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।
০ টি মন্তব্য