https://comcitybd.com/brand/Havit

কমিউনিটি গাইডলাইনে নতুন ফিচার যুক্ত করল টিকটক

কমিউনিটি গাইডলাইনে নতুন ফিচার যুক্ত করল টিকটক কমিউনিটি গাইডলাইনে নতুন ফিচার যুক্ত করল টিকটক
 

টিকটক নিজেদের নীতিমালা হালনাগাদ করার পাশাপাশি নতুন বেশ কয়েকটি ফিচার যুক্ত করেছে। গত ১৭ মে থেকে চালু হওয়া এ নীতিমালায় টিকটকের ‘ফর ইউ’ ফিডে কনটেন্টের যোগ্যতার নতুন মানদণ্ড নির্ধারণ করা হয়েছে।

এ মানদণ্ড লঙ্ঘন করে বারবার ভিডিও পোস্ট করলে নির্মাতাদের অ্যাকাউন্টগুলো ফর ইউ ফিডে সাময়িকভাবে ‘রিকমেন্ড’ করা হবে না। তাঁদের তৈরি ভিডিও সার্চ ফলাফলেও দেখাবে না টিকটক।  

টিকটকের ফর ইউ ফিডের নিরাপত্তা নিশ্চিত করতেই নতুন মানদণ্ড নির্ধারণ করা হয়েছে। মানদণ্ড লঙ্ঘন করা ভিডিও ও অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আগে নির্মাতাদের সতর্কবার্তা পাঠানো হবে এবং তাঁরা আপিল করার সুযোগ পাবে।

টিকটকে নতুন এ মানদণ্ডের পাশাপাশি সতর্কতাসংবলিত নির্দেশব্যবস্থা বা স্ট্রাইক সিস্টেমও চালু করা হয়। নতুন এ পদ্ধতিতে প্রথমবার নীতিমালা লঙ্ঘন করলে নির্মাতাদের অ্যাকাউন্ট স্ট্রাইক সিস্টেমে তালিকাভুক্ত না করে একটি সতর্কবার্তা পাঠানো হবে।

তবে ভবিষ্যতে একই ধরনের নীতিমালা লঙ্ঘন করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। টিকটক নীতিমালা হালনাগাদের পাশাপাশি ভিডিও নির্মাতাদের জন্য ‘অ্যাকাউন্ট চেক’ টুল চালু করেছে।

নতুন এ ফিচার ব্যবহার করে ভিডিও নির্মাতারা সহজেই নিজেদের অ্যাকাউন্ট ও সম্প্রতি প্রকাশ করা ভিডিওগুলোর বিভিন্ন তথ্য জানতে পারবে।

তাঁরা নিজেদের তৈরি কোন কোন ভিডিও নীতিমালা লঙ্ঘন করেছেন, সে সম্পর্কেও জানতে পারবে। নীতিমালা হালনাগাদ ও নতুন ফিচার চালুর পাশাপাশি শিগগিরই ‘টিকটক ক্রিয়েটর কোড অব কনডাক্ট’ নামের নতুন মানদণ্ড চালু করা হবে বলে জানিয়েছে টিকটক।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।