https://gocon.live/

কিভাবে দূর থেকে স্মার্টফোনের অ্যাপ আনইনস্টল করবেন

কিভাবে দূর থেকে স্মার্টফোনের অ্যাপ আনইনস্টল করবেন কিভাবে দূর থেকে স্মার্টফোনের অ্যাপ আনইনস্টল করবেন
 

অনেকেই ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক কাজে একাধিক স্মার্টফোন ব্যবহারের পাশাপাশি গুগল প্লে স্টোর থেকে বিভিন্ন অ্যাপ নামিয়ে ব্যবহার করেন।

কাজ শেষে অপ্রয়োজনীয় অ্যাপগুলো অনেকেই মুছেও ফেলেন। গুগল প্লে স্টোর ব্যবহারকারীদের সহজে একাধিক স্মার্টফোন থেকে অপ্রয়োজনীয় অ্যাপ মুছে ফেলার সুযোগ দিতে সম্প্রতি ‘রিমোট আনইনস্টল’ নামের ফিচার চালু করেছে।

এ ফিচার কাজে লাগিয়ে চাইলেই দূর থেকে অন্য স্মার্টফোনের অ্যাপ আনইনস্টল করা যায়। তবে এ জন্য উভয় স্মার্টফোনে একই গুগল অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে। 

এর জন্য প্রথমে স্মার্টফোনে গুগল প্লে স্টোর চালু করে ওপরের ডানদিকে থাকা প্রোফাইল ছবিতে ট্যাপ করতে হবে। এরপর পপআপ বক্সে থাকা অপশনের মধ্যে ‘ম্যানেজ অ্যাপস অ্যান্ড ডিভাইস’ নির্বাচন করতে হবে।


এবার পরের পৃষ্ঠায় ‘ওভারভিউ’–এর পাশে থাকা ‘ম্যানেজ’ অপশন নির্বাচন করে ‘ডিভাইস’ বাটনে ক্লিক করলে একই গুগল অ্যাকাউন্টের মাধ্যমে যেসব স্মার্টফোন গুগল প্লে স্টোরে যুক্ত রয়েছে, সেগুলোর তালিকা দেখা যাবে।

এরপর যে স্মার্টফোন থেকে অ্যাপ আনইনস্টল করতে হবে, সেটি নির্বাচন করলে সেখানে ইনস্টল করার সব অ্যাপের নাম দেখা যাবে। এবার যে অ্যাপ আনইনস্টল করতে হবে, সেটি ট্যাপ করে পরের পৃষ্ঠায় থাকা ‘আনইনস্টল’ বাটনে ক্লিক করতে হবে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।