https://comcitybd.com/brand/Havit

নতুন করে ৬০ জন ফ্রিল্যান্সারকে উদ্যোক্তা হবার প্রশিক্ষণ দিলো বাক্কো

নতুন করে ৬০ জন ফ্রিল্যান্সারকে উদ্যোক্তা হবার প্রশিক্ষণ দিলো বাক্কো নতুন করে ৬০ জন ফ্রিল্যান্সারকে উদ্যোক্তা হবার প্রশিক্ষণ দিলো বাক্কো
 
গত বুধবার রাজধানীস্থ এক সম্মেলন কক্ষে ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)’ এবং ‘বিজনেস প্রোমোশন কাউন্সিল (বিপিসি)’ এর যৌথ উদ্যোগে আয়োজিত ‘ফ্রিল্যান্সার টু অন্ত্রপ্রেনারঃ টুগেদার উই গো ফারদার (Freelancer to Entrepreneur: Together, we go further)’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার আনুষ্ঠানিক সনদপত্র প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এবারে ৩ টি ব্যাচ থেকে সনদপত্র লাভ করেছে মোট ৬০ জন ফ্রিল্যান্সার। বাক্কো নির্বাহী পরিচালক লে: কর্নেল (অব:) মো: মাহতাবুল হক, পিএসসি -এর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে এ অনুষ্ঠানের শুভ সূচনা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাক্কোর সহ-সভাপতি তানভীর ইব্রাহীম। তিনি তার বক্তব্যে বলেন, “বিজনেস প্রোমোশন কাউন্সিলের সহায়তায় এ বছর সহ পরপর তিনবার অত্যন্ত সফলতার সাথে ফ্রিল্যান্সার হতে উদ্যোক্তা হওয়ার এ প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন করলাম আমরা।

২০২২ সালে ১০টি ব্যাচে  ১০৬ জন, ২০২৩ সালে ৬ টি ব্যাচে ৯০ জন, এবং এ বছর ৩ টি ব্যাচে ৬০ জন, সর্বমোট ২৫৬ জন ফ্রিল্যান্সারকে প্রশিক্ষণ প্রদান করা হয়।

সুদীর্ঘ এ যাত্রায় ক্রমান্বয়ে যুক্ত হয়েছে একের পর এক নতুন উদ্যোক্তার নাম, যারা সকলেই একসময় বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে প্রতিনিয়ত সেবা দিয়ে গিয়েছেন আন্তর্জাতিক সেবা গ্রহীতাদের, এবং পরবর্তীতে আমাদের এ প্রোগ্রামে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে তথ্যপ্রযুক্তির এ দিগন্তবিস্তৃত ক্ষেত্রে উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ করেছেন।

এ বছর যারা ফ্রিল্যান্সার প্রশিক্ষণ গ্রহণ করেছেন তাদের মধ্যে থেকেও আমরা আরও অনেক উদ্যোক্তা পাবো বলে আশা রাখছি।
প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলতে চাই, প্রশিক্ষণ সম্পন্ন করে আজ আপনারা আনুষ্ঠানিক সনদ গ্রহণ করছেন ঠিকই, তবে বাক্কোর সাথে আপনাদের যাত্রা কিন্তু এখানেই শেষ নয়।

আপনাদের মতো মেধাবী ফ্রিল্যান্সারদের উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে উদ্যোক্তায় পরিণত হওয়া এবং পরবর্তীতে ব্যবসায় সম্প্রসারণেও সর্বাত্মক সহযোগিতা মাধ্যমে ভবিষ্যতেও পাশে পাবেন বাক্কোকে”। 

এছাড়াও অনুষ্ঠানে প্রদর্শিত একটি ভিডিওবার্তায় সকল প্রশিক্ষণার্থীদের সফলতার সাথে তাদের প্রশিক্ষণ সম্পন্ন করার জন্য অভিনন্দন জানান বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ এবং বাক্কো সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাক্কো পরিচালক মেহেদী হাসান জুলফিকার, এমরাজিনা টেকনোলজিস -এর প্রতিষ্ঠাতা এমরাজিনা ইসলাম, ভাইজার এক্স লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা ফয়সাল মোস্তফা, বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি –এর চেয়ারম্যান ডঃ তানজীবা রহমান, এবং বিজনেস প্রোমোশন কাউন্সিল -এর সহকারী পরিচালক মো: ফয়সাল খান। 

এছাড়াও নিজেদের বক্তব্যের মাধ্যমে এ কর্মশালায় প্রশিক্ষণ গ্রহণ করার অনুভূতি ব্যক্ত করেন প্রশিক্ষণার্থীরা। এ অনুষ্ঠানে সম্মানিত প্রশিক্ষকদের সম্মাননা স্মারক প্রদান করে বাক্কো।

অনুষ্ঠানের শেষপর্যায়ে সকল প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেয়ার মাধ্যমে আয়োজনের শুভ সমাপ্তি ঘটে। উল্লেখ্য, বিগত তিন বছর ধরেই আলাদা আলাদা প্রতিপাদ্যকে সামনে রেখে "ফ্রিল্যান্সার টু অন্ত্রেপ্রেনার" শীর্ষক এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে চলেছে বাক্কো ও বিপিসি।

এবারের প্রতিপাদ্য বিষয় ছিল "টুগেদার উই গো ফারদার"। পরবর্তী বছরগুলোতেও এ ধারা অব্যাহত থাকবে বলেই মনে করছেন সম্পৃক্ত সকলে।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।