https://comcitybd.com/brand/Havit

ই-ক্যাব দ্বিবার্ষিক নির্বাচনে প্রার্থীতা জমা দিয়েছেন ২৫ জন

ই-ক্যাব দ্বিবার্ষিক নির্বাচনে প্রার্থীতা জমা দিয়েছেন ২৫ জন ই-ক্যাব দ্বিবার্ষিক নির্বাচনে প্রার্থীতা জমা দিয়েছেন ২৫ জন
 
ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)-এর ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে প্রার্থী হতে আবেদন করেছে ২৫ জন।

শেষ বারের নির্বাচনে ৩১ জন আবেদন করলেও তিন প্যানেলে ভোটে সক্রিয় ছিলেন ২৭ জন। তবে এবার সোমবার ডেটলাইন বিকাল ৪টার মধ্যে সশরীর ও লোক প্রতিনিধির মাধ্যমে আবেদন জমা দিয়েছেন ২৫ জন প্রার্থী।

প্রার্থী সংখ্যায় এবার দুইটি প্যানেলের বেশি হওয়ার কোনো সম্ভাবনা নেই। চূড়ান্ত পর্যায়ে টিকে থাকা প্রার্থীদের মধ্যে এবার নেতা নির্বাচন করতে ভোট দিতে পারবেন ১ হাজার ৩৬৪ জন। 

এদিকে দুপুরে দল বেধে বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচনে পরিচালক পদের প্রার্থীতা জমা দিয়েছেন ৯জন। এরা হলেন- বর্তমান সভাপতি শমী কায়সার, অর্থ সম্পাদক আসিফ আহনাফ,পরিচালক সাঈদুর রহমান সাঈদ, সৈয়দা আম্বারিন রেজা, শাহরিয়ার হাসান, খন্দকার তাসফিন আলম ও মোঃ ইলমুল হক সজীব এবং প্রতিষ্ঠাতাকালীন সদস্য ও সাবেক অর্থ সম্পাদ মোহাম্মাদ আব্দুল হক অনু।

এছাড়াও নতুন মুখ হিসেবে দেখা গেছে নুরুন্নবি হাসানকে। জমা দেয়ার আগে মনোনয়ন পত্র হাতে ই-ক্যাব প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোহাম্মাদ আব্দুল ওয়াহেদ তমাল এবং ই-ক্যাব কার্যনির্বাহী কমিটির নির্বাচন বোর্ড প্রধান এবং বানিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ হাফিজুর রহমানের সঙ্গে ছবি তুলেছেন। 

বর্তমান কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি মোহাম্মাদ সাহাব উদ্দীন শিপন ও যুগ্ম সম্পাদক নাছিমা আক্তার নিশা বিদেশ থেকে নমিনেশন জমা দিয়েছেন।
এই ১১জন মিলে ফের ভোটে আসতে যাচ্ছে অগ্রগামী। এদের মধ্যে সর্বশেষ ভোটে প্রতিদ্বন্দ্বী চেঞ্জমেকার্স থেকে নির্বাচিত মোঃ ইলমুল হক সজীব ছাড়া সবাই গত বছরে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা প্রাপ্ত ‘অগ্রগামী’ দলে ছিলেন। 

অপরদিকে গতবার চেঞ্জমেকারে থাকা তাসদীখ হাবীব ও মোহাম্মদ মোজাম্মেল হক এবার স্বতন্ত্রভাবে ফের প্রতিদ্বন্দ্বীতা করতে যাচ্ছেন।

এছাড়াও মনোনয়ন জমা দিয়েছেন ই-ক্যাব প্রতিষ্ঠাকালীন সদস্য মীর শাহেদ আলী, হোসনেয়ারা নুরী নওরিন, রুহুল কুদ্দুস ছোটন এবং গতবারের ঐক্য প্যানেলের প্রার্থী আব্দুল আজিজ ও সাজ্জাদুল ইসলাম ফাহমি প্রমুখের আবেদন জমা দেয়ার কথা নিশ্চিত হওয়া গেছে। 

তফসিল অনুযায়ী আগামী ২৭ জুলাই (শনিবার) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকার শাহবাগস্থ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে (৫ম তলা) এবারের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

এর আগে ১০ জুলাই পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার করা যাবে। ওই দিনই সন্ধ্যায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। ২৯ জুলাই হবে পদ বণ্টন।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।