https://gocon.live/

কলড্রপ নিয়ে জিপি-কে শোকজ, প্রতিবেদন দিতে ৩ সপ্তাহ সময় পেলো বিটিসিএল, টেলিটক, টেশিস ও ডাক বিভাগ

কলড্রপ নিয়ে জিপি-কে শোকজ, প্রতিবেদন দিতে ৩ সপ্তাহ সময় পেলো বিটিসিএল, টেলিটক, টেশিস ও ডাক বিভাগ কলড্রপ নিয়ে জিপি-কে শোকজ, প্রতিবেদন দিতে ৩ সপ্তাহ সময় পেলো বিটিসিএল, টেলিটক, টেশিস ও ডাক বিভাগ
 
বরাদ্দকৃত তরঙ্গ পুরোপুরি ব্যবহার করে না দেশের শীর্ষ মোবাইলফোন অপারেটর গ্রামীণফোন। কিন্তু কলড্রপ নিয়ে নিয়মিত অভিযোগ পাচ্ছে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

বিষয়টি নিয়ে সম্প্রতি বিটিআরসি ভবনে অনুষ্ঠিত টেলিকম অপারেটরদের ক্লোজডোর বৈঠকও হয়েছে। কিন্তু সুরহা না হওয়ায় অপারেটরটিকে নোটিশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার আইসিটি বিভাগে সাংবাদিকদের সঙ্গে আলাপাকালে তিনি জানিয়েছেন, গত ১ জুলাই কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

বাকি অপারেটরদেরও নজরদারিতে রাখা হয়েছে। এজন্য দুইটি ড্রাইভটেস্ট গাড়ি দেশের বিভিন্ন প্রান্তে কাজ শুরু করেছে। টেস্টে ত্রুটির কারণ বিষয়ে সন্তোষজনক উত্তর দিতে না পারলে বড় ধরনের জরিমানায় পড়তে পারে অপারেটরটি। 
গত ৩০ জুনের মধ্যে বিটিসিএল, টেলিটক, টেশিস ও ডাক বিভাগ আর্থিক প্রতিবেদন দাখিল করতে না পারায় প্রতিষ্ঠানগুলোর ২ সপ্তাহের আবেদনের পরিপ্রেক্ষিতে ৩ সপ্তাহ সময় দেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী বলেছেন, আগামী ২১ জুলাইয়ের মধ্যে তাদের আয়-ব্যায়ের তথ্য পেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। ডাকের দুর্নীতি নিয়ে বিভাগীয় তদন্ত কমিটি কাজ করছে।

দোষ পাওয়া মাত্রই অভিযুক্তদের চাকরিচ্যুত করে তাদের বিরুদ্ধে ফৌজদারি ব্যবস্থা নেয়া হবে। স্মার্ট টেলিকম ও আইসিটি খাত গড়ে তুলতে সরকারি যেসব প্রতিষ্ঠান সম্পদের সৎ ব্যবহার করতে পারছে না বেসরকারি খাতের সঙ্গে যৌথ অংশীদারিত্বে সেই প্রতিষ্ঠানগুলোর সম্পদ ও মানব সম্পদের দক্ষতা অর্জন করা হবে।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।