https://gocon.live/

প্রযুক্তি

শরীরের তাপমাত্রা কত? জানান দেবে হাত-ঘড়ি!

শরীরের তাপমাত্রা কত? জানান দেবে হাত-ঘড়ি! শরীরের তাপমাত্রা কত? জানান দেবে হাত-ঘড়ি!
 

জ্বর জ্বর লাগছে? করোনা নাকি ভাইরাল! শরীরের তাপমাত্রা কত? জানান দেবে হাত-ঘড়ি!


শরীরটা ম্যাজম্যাজ করলে হাতঘড়ি বলে দেবে জ্বর এল কিনা!আবার বাজারে আসতে চলেছে Apple-এর নতুন ঘড়ি! Apple চলতি বছরের সেপ্টেম্বরেই বাজারে নিয়ে আসতে চলেছে আপডেটেড ভার্সন Apple Watch 8। Apple Watch-এর এই নতুন ভার্সন আগেরগুলির তুলনায় বেশ কিছু নতুন ফিচার নিয়ে বাজারে আসতে চলেছে। এর মধ্যে থাকছে দেহের তাপমাত্রা মাপার বৈশিষ্ট্য (Temperature Monitoring Feature)।


ব্লুমবার্গের মার্ক গুরম্যানের একটি রিপোর্ট জানিয়েছে, Apple Watch সিরিজে একটি নতুন টেম্পারেচর মনিটরিং সেন্সর থাকছে। এর আগেও Apple-র পুরনো ভার্সনে এই রকম মনিটরিং সেন্সরের ফিচার নিয়ে প্রচুর হইচই হয়েছিল। তবে যাই হোক, Apple-র এই নতুন ভার্সন ছাড়াও চলতি বছরেই Apple নতুন Apple Watch SE নিয়ে আসতে চলেছে। তবে এতে কোনও টেমপারেচর মনিটরিং থাকবে না।


এর আগে Apple অ্যানালিস্ট মিং-চি কুও( Ming-Chi Kuo) শরীরের তাপমাত্রা মাপক ফিচার-সহ Apple Watch নিয়ে আসার ব্যাপারে ইঙ্গিত দিয়েছিলেন। কুও তার আগের রিপোর্টে বলেছিলেন যে, Apple পরবর্তী SmartWatch-এ অ্যালগরিদমের "ফাইন-টিউনিং" নিয়ে কাজ করছে যা ব্যবহারকারীদের শরীরের তাপমাত্রার ধারণা দিতে থাকবে। অবশ্য অন্য একটি রিপোর্টে বলা হয়েছে যে, Apple Watch থেকে শরীরের তাপমাত্রার মাপ থার্মোমিটারের মতোও সুনির্দিষ্ট হবে না। শুধুমাত্র ব্যবহারকারীদের শরীরের তাপমাত্রা অত্যন্ত বাড়লে অর্থাৎ জ্বর হলে এটি সতর্ক করতে সক্ষম হবে।


শরীরের তাপমাত্রা দেখা ছাড়াও Apple Watch 8 সিরিজ অন্য ফিজিক্যাল ফিচারও নিয়ে আসছে। হার্ডওয়্যারের ক্ষেত্রে অষ্টম প্রজন্মের Apple Watch-এর সঙ্গে আগের ভার্সনগুলির প্রত্যাশিত কোনও পরিবর্তন অবশ্য থাকছে না। এমনকী প্রসেসরের ক্ষেত্রেও বলা হচ্ছে Apple পূর্বের প্রচলিত ফিচারগুলিই পুনরায় বহাল রাখছে। এর আগের Apple Watch 6 এবং Apple Watch 7 উভয় ডিভাইসে একই W3 Apple ওয়্যারলেস চিপ এবং U1 আল্ট্রা-ওয়াইডব্যান্ড চিপ ব্যবহার করা হয়েছে। সিরিজ 6 এবং সিরিজ 7-এ থাকা S6 এবং S7 চিপগুলিও একই রকম ৬৪-বিট ডুয়াল কোর প্রসেসর দ্বারা নির্মিত।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।