https://gocon.live/

প্রযুক্তি

২০২২ সালের দ্বিতীয়ার্ধের জন্য 5টি ক্রিপ্টো ভবিষ্যদ্বাণী

২০২২ সালের দ্বিতীয়ার্ধের জন্য 5টি ক্রিপ্টো ভবিষ্যদ্বাণী ২০২২ সালের দ্বিতীয়ার্ধের জন্য 5টি ক্রিপ্টো ভবিষ্যদ্বাণী
 

২০২২ সালের দ্বিতীয়ার্ধের জন্য 5টি ক্রিপ্টো ভবিষ্যদ্বাণী


এই বছর যেন ক্রিপ্টো অ্যাসেটের উপরে ঝড় বয়ে চলেছে। এই ইন্ডাস্ট্রি-তে একের পর এক দুর্ভাগ্যজনক ঘটনা আঘাত হেনেছে, তাই বছরের প্রথম দিকে বিশেষজ্ঞরা যে রকম আশা জাগিয়েছিলেন তা বাস্তবায়িত হয়নি। এই কথা মাথায় রেখেই, আমরা এমন কিছু ভবিষ্যদ্বাণী বা অনুমানের একটি তালিকা তৈরি করেছি যা 2022 সালের দ্বিতীয়ার্ধ কীভাবে কাটতে পারে সেই বিষয়ে ক্রিপ্টো বিনিয়োগকারী এবং উৎসাহীদের ধারণা প্রদান করবে। এখানে সেগুলি দেওয়া হল, তবে কোনও ক্রমানুসারে নয়।


1 – অস্থিরতা বজায় থাকবে


2022 সালে ক্রিপ্টো ইন্ডাস্ট্রির সাথে অস্থিরতা শব্দটি কার্যত সমার্থক হয়ে উঠেছে। বছরের শুরু বেশ ভালো ভাবেই হয়েছিল, তবে কয়েক মাস পর থেকেই বিশ্ব জুড়ে বিভিন্ন অনভিপ্রেত ঘটনা ঘটতে শুরু করে যেমন ইউক্রেনে যুদ্ধের ফলে অনেক দেশেই এমন হারে মুদ্রাস্ফীতি দেখা দেয় যা গত এক দশকে সর্বোচ্চ এবং তেলের দাম বাড়তে শুরু করে। এই সমস্যাগুলির দ্রুত সমাধান হবে বা তার তীব্রতা কিছুটা হ্রাস পাবে, এমন কোনও সঙ্কেত এখনও মেলেনি। এর অর্থ হল, গ্লোবাল মার্কেটের পাশাপাশি এই ধরনের অস্থিরতা ক্রিপ্টো ইন্ডাস্ট্রিতেও বহাল থাকবে। বহু বিশেষজ্ঞ বিশ্বাস করেন যে, এই দীর্ঘ দুঃসময়ের অবসান ঘটবে বছর শেষ হওয়ার আগেই, তবে কখন থেকে উন্নতি হবে তা অনুমান করা সম্ভব নয়।


2 - নিয়মবিধি চালু হবে


স্টেবলকয়েন টেথারের সাথে মার্কিন ডলারের ডিকাপলিং ইতিমধ্যে ফিন্যান্সিয়াল ও ক্রিপ্টো কমিউনিটির মধ্যে আলোড়ন তৈরি করেছে এবং এই প্রসঙ্গে আমেরিকার ট্রেজারি সেক্রেটারি জেনেট ইয়ালেন বলেছেন, স্টেবলকয়েনের সাথে জড়িত ঝুঁকি ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। বলা বাহুল্য এই মন্তব্যের জেরে পরিস্থিতি আরও জটিল হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, ভারতের অর্থমন্ত্রী নির্মলা সীতারমন-ও ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছিলেন। তাঁর আশঙ্কা ছিল, ক্রিপ্টোকারেন্সি বিভিন্ন অপরাধমূলক কাজে ব্যবহার করা হয় এবং এই সমস্যার জন্য বিশ্বজনীন সমাধানের আবেদন জানিয়েছিলেন। ইন্ডাস্ট্রির গণ্যমান্য ব্যক্তিরা আশা করছেন, সরকার এ ক্ষেত্রে হস্তক্ষেপ করবে, ফলে তাঁরা অনেক বেশি স্বাধীন ভাবে কাজ করতে পারবেন। এই বিষয়গুলিকে একসাথে জুড়লে মনে হচ্ছে, ক্রিপ্টো সম্পর্কে বিশেষ কোনও নিয়মবিধি আসতে চলেছে কারণ এই ইন্ডাস্ট্রি ক্রমশ বৃদ্ধি পাচ্ছে এবং আরও বড় হওয়ার সম্ভাবনা আছে।


3 - পপ কালচার ক্রিপ্টোর জনপ্রিয়তা বাড়ানোর কাজ চালিয়ে যাবে


যে কোনও ধরনের গেম, সিনেমা বা মিউজিক, জনপ্রিয় কালচার ইদানীং যে কোনও উপায়ে ক্রিপ্টো ইন্ডাস্ট্রির সাথে সংযুক্ত থাকার পথ খুঁজছে, তা NFT হোক কিংবা মেটাভার্সের মাধ্যমে। এর অর্থ হল, যেহেতু বিভিন্ন সেলিব্রিটি এই নতুন প্রযুক্তিগুলি ব্যবহার করছেন তাই আরও বেশি সংখ্যক জনগণ এগুলির প্রতি আকৃষ্ট হবেন এবং অনুগত ভক্তদের সহায়তায় তাঁরা এই নতুন প্ল্যাটফর্মগুলিতে সাফল্য অর্জন করবেন। কোনও ক্রিকেটার কিংবা সেলিব্রিটি, স্পোর্টিং লীগ হোক বা গ্লোবাল ব্র্যান্ড, সকলেই আগে-পরে ক্রিপ্টো ব্যান্ডওয়াগনে যোগদান করবেন। এখন একমাত্র প্রশ্ন হল, যখন তাঁরা তাঁদের ড্রপ ঘোষণা করবেন তখন আপনি তার জন্য প্রস্তুত থাকবেন তো?


4 – নতুন কয়েনগুলি ক্রমশ মধ্যমণি হয়ে উঠবে


গত নভেম্বরে সমস্ত ক্রিপ্টো অ্যাসেটের সম্মিলিত মূল্য বৃদ্ধি পেয়ে $2.7 ট্রিলিয়ন ছুঁয়েছিল, সেখান থেকে গত কয়েক মাসে এর মূল্য হ্রাস পেয়ে এক ট্রিলিয়নের চেয়েও কম হয়ে গিয়েছে। এর প্রধান কারণ হল সবচেয়ে বড় দুইটি কয়েন, অর্থাৎ বিটকয়েন এবং ইথার-এর মূল্য কমে যাওয়া। তবে অন্যান্য জনপ্রিয় কয়েনের মূল্য ক্রমশ বৃদ্ধি পাচ্ছে, ইঙ্গিত পাওয়া যাচ্ছে যে নতুন করে ঘুরে দাঁড়ানো ইথেরিয়াম ব্লকচেন এবং অন্যান্য স্টেবলকয়েন ও তার পাশাপাশি বিভিন্ন গেম কয়েনগুলি আগামী মাসগুলিতে আরও জনপ্রিয় হয়ে উঠতে পারে। এর কারণ হল, গ্রাহকরা এখন সুপরিচিত এবং ঝুঁকি-বিহীন কয়েনের খোঁজ করছেন। এর ফলস্বরূপ বর্তমানে নামীদামি কয়েন ও অন্যান্য কয়েন ছাড়া অনেক নতুন-নতুন কয়েন আবিষ্কার হবে এবং সেগুলি ক্রমশ গ্রহণযোগ্য হয়ে উঠবে। যদি আপনি ভাবেন যে, এই নতুন কয়েনগুলি কোথায় খুঁজে পাবেন এবং সেখানে কীভাবে বিনিয়োগ করবেন, তাহলে আমরা পরামর্শ দেব অবশ্যই ZebPay দেখে নিন। এটি হল ভারতের সবচেয়ে পুরোনো ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ, এখানে পাবেন 100টির বেশি কয়েনের হদিশ (এই সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে) যেখানে সদস্যরা বিনিয়োগ শুরু করতে পারেন।


5 – ক্রিপ্টো এবং ফিন্যান্সিয়াল মার্কেট একে অপরের সাথে সম্পর্কিত থাকবে


ক্রিপ্টো ইন্ডাস্ট্রি দাবি করেছিল, গ্লোবাল ফিন্যান্সিয়াল মার্কেট তাদের উপরে প্রভাব ফেলে না কারণ তারা স্বাধীন ভাবে পরিচালিত হয়। কিন্তু এই দাবি যে এখনও সম্পূর্ণ সঠিক নয়, তা প্রমাণিত হয়েছে। প্রায় সব ধরনের বিশ্বজনীন ঘটনার সরাসরি প্রভাব পড়েছে ক্রিপ্টো ইন্ডাস্ট্রির উপরে, কারণ বিনিয়োগকারীরা নেতিবাচক ঘটনার প্রেক্ষিতে ক্ষতির আশঙ্কায় ঝুঁকিপূর্ণ ইন্ডাস্ট্রি থেকে বিনিয়োগ প্রত্যাহার করতে শুরু করেন। মার্কিন ফেড-এর সুদের হার বৃদ্ধির সিদ্ধান্ত শুধুমাত্র গোটা বিশ্বের ইক্যুইটি মার্কেটের উপরে প্রভাব ফেলেনি, বরং ক্রিপ্টো ইন্ডাস্ট্রিকেও সরাসরি প্রভাবিত করেছে। যার ফলে সম্প্রতি এখানে মূল্য হ্রাসের সমস্যা প্রকট হয়ে উঠেছে। বলা যেতে পারে যে, ক্রিপ্টো ইন্ডাস্ট্রি-তে ভবিষ্যতের জন্য যে কোনও বিনিয়োগের ক্ষেত্রে বিশ্বের বিভিন্ন প্রান্তের যে কোনও ঘটনাকে যথেষ্ট গুরুত্ব দিয়ে বিচার করতে হবে।


ক্রিপ্টো ইন্ডাস্ট্রি কোন পথে যেতে পারে সেই সম্পর্কে এখানে শুধুমাত্র কয়েকটি অনুমান প্রকাশ করা হয়েছে। তবে একটি বিষয় নিশ্চিত ভাবে বলা যায়, রাত যতই নিকষ কালো হোক না কেন ভোর হবেই। 2022 সালের শেষের দিকে, বর্তমানের এই ডাউনটার্ন বিপরীতমুখী হবে বলে অধিকাংশ বিশেষজ্ঞই আশাবাদী। যদি আপনি ক্রিপ্টো ইন্ডাস্ট্রি-তে বিনিয়োগ করতে চান, তাহলে এটাই হল আদর্শ সময়। কারণ এই রেকর্ড লো-তে বিনিয়োগ করলে লাভ পাবেন অনেক বেশি। নিজে ভালো করে রিসার্চ করুন, ইন্ডাস্ট্রি সম্পর্কে বিশদে পড়ুন এবং আপনার ক্রিপ্টো পোর্টফোলিও খুলে ফেলুন ZebPay তে, এখানে।


এই প্ল্যাটফর্মে পাবেন ব্লগ সেকশানের দুর্ধর্ষ সম্ভার, যেখান থেকে আপনি ক্রিপ্টো বিষয়ক সব ধরনের জ্ঞান সংগ্রহ করতে পারবেন, সেগুলি অ্যাক্সেস করুন এখানে। সবার শেষে, আমরা পরামর্শ দেব যে এদের নিউজলেটার অবশ্যই সাবস্ক্রাইব করুন কারণ তাহলে আপনি ক্রিপ্টো ইন্ডাস্ট্রি সম্পর্কিত সব ধরনের লেটেস্ট আপডেট পাবেন সবার আগে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।