https://gocon.live/

প্রযুক্তি

রাশিয়ায় ক্রিপ্টো পেমেন্ট নিষিদ্ধ

রাশিয়ায় ক্রিপ্টো পেমেন্ট নিষিদ্ধ রাশিয়ায় ক্রিপ্টো পেমেন্ট নিষিদ্ধ
 

রাশিয়ায় ক্রিপ্টো পেমেন্ট নিষিদ্ধ


এখন থেকে কোনো পণ্য বা সেবা কেনাকাটায় ক্রিপ্টোকারেন্সি কিংবা এনএফটি লেনদেন করতে পারবে না রাশিয়ানরা। দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এ বিষয়ে একটি বিলে স্বাক্ষর করেছেন।


নতুন এই স্বাক্ষরিত বিলের মাধ্যমে পণ্য বা সেবা কেনাকাটায় ডিজিটাল সম্পদ ব্যবহার করা যাবে না। পাশাপাশি, কেই যদি ডিজিটাল মুদ্রা কিংবা এনএফটির মাধ্যমে লেনদেন করতে চায় তাহলে ক্রিপ্টো এক্সচেঞ্জ ও সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে সেটি বাতিল করতে হবে। ফলে গোপনে বা ইচ্ছা থাকলেও কেউ এভাবে লেনদেন করতে পারবেন না।


চলতি বছরের প্রথমদিকে নিউ ইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানিয়েছিলো, যুক্তরাষ্ট্রের কর্তৃপক্ষ বিশ্বাস করে রাশিয়ার কিছু কোম্পানি তাদের দেশের উপর নিষেধাজ্ঞার কারণে ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে তারা ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে এই নিষেধাজ্ঞাকে উতরে যাচ্ছে। এর ফলে ফেব্র‚য়ারিতে রাশিয়া ইউক্রেন যুদ্ধ শুরুর পর কিছুদিন বিটকয়েনের দাম বেড়ে যায়।


নতুন এই আইনের মাধ্যমে এটা পরিস্কার যে, রাশিয়ার কর্তৃপক্ষ ডিজিটাল সম্পদে আগ্রহী নয়। দেশটির কেন্দ্রীয় ব্যাংক ক্রিপ্টোকারেন্সিকে পুরোপুরিভাবে নিষিদ্ধ করার দাবি জানায়।


আগামী ১০ দিনের মধ্যে নতুন আইনটি কার্যকর হবে। তবে রাশিয়ানরা চাইলে এখনও ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করতে পারবে বলে জানিয়েছে ডিক্রিপ্ট।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।